Vision  ad on bangla Tribune

সরকারের দক্ষ নেতৃত্বে গ্রামীণ অর্থনীতির উন্নয়ন হয়েছে: বাণিজ্যমন্ত্রী

ভোলা প্রতিনিধি১৮:০৪, এপ্রিল ০৫, ২০১৬

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদবর্তমান সরকারের দক্ষ নেতৃত্বে গ্রামীণ অর্থনীতির উন্নয়ন ঘটেছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, গ্রামে-গ্রামে উন্নয়নের ফলে বহির্বিশ্বে বাংলাদেশ এখন মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার দুপুরে ভোলা গজনবী স্টেডিয়ামে মাসব্যাপী কৃষিশিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশের জিডিপি প্রবৃদ্ধির হার সাত শতাংশ, যা বিশ্বে অনুকরণীয়। এছাড়া, গবেষণা করে দেখা গেছে দেশে নারী ও শিশু মৃত্যু হার অনেকাংশে কমে এসেছে। ফলে অনেক ক্ষেত্রেই পাকিস্তান ও ভারতের চেয়ে বাংলাদেশ এগিয়ে রয়েছে।
২০১৯ সালে শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি অবশ্যই ইউপি নির্বাচনের মতো জাতীয় নির্বাচনেও অংশ নেবেন।  কেন না তিনি জ্বালাও-পোড়াও আন্দোলন করে নিজেই আত্মসমর্পণ করে ঘরে ফিরে গেছেন।
ভোলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ও মনিপুরী তাঁত শিল্প ও জামদানি ব্যবসায়ী কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায়  মাসব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবদুল মমিন টুলু। এ সময় আরও  বক্তব্য রাখেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

/এআর/এমএনএইচ/

লাইভ

টপ