খুলনায় কালবৈশাখীর হানা, বাণিজ্যমেলা লণ্ডভণ্ড

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ২০:৫৫, এপ্রিল ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২১:৩৯, এপ্রিল ০৫, ২০১৬

খুলনায় মঙ্গলবার সন্ধ্যায় সংঘটিত ১৫ মিনিটের কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে চলমান বাণিজ্যমেলা। এ সময় আশেপাশের অনেক বাড়ি-ঘরের টিনের চাল ও গোলপাতার ছাউনি উড়ে গেছে। রাত সাড়ে আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।

পুলিশ দাবি করেছে, এ ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

খুলনা

খুলনার আবহাওয়া অফিসের কর্মকর্তা শফিকুল ইসলাম জানিয়েছেন, রাত ৭টা ৫৫ মিনিটে কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার আর স্থায়িত্ব ছিল প্রায় পনের মিনিট। এসময় দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে গেছে। ঝড়ে ১৫.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এদিকে, গত ৬ মার্চ থেকে শুরু হওয়া বাণিজ্যমেলায় এদিনও ছিল ব্যাপক জনসমাগম। হঠাৎ ঝড় শুরু হওয়ায় মেলার স্টলগুলো দর্শনার্থীরা আশেপাশের উঁচু ভবনগুলোতে আশ্রয় নিয়ে রক্ষা পেলেও ছুটোছুটিতে অনেকে আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এদিকে, ঝড়ে প্রচণ্ড বাতাসের তোড়ে মেলার স্টলগুলো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এসময় মেলা মাঠজুড়ে টিন উড়তে দেখা যায়। আয়োজকদের ধারণা, মেলায় প্রচুর পণ্য নষ্ট হয়ে গেছে।

ঝড় শেষ হয়ে গেলেও শহরে এখন হালকা বৃষ্টিপাত হচ্ছে। শহরের দৌলতপুর মোড়ে কৃষি ব্যাংকের সামনে একটি বিলবোর্ড ভেঙে রাস্তায় পড়ায় প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। পথচারীদেরও বেশ দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়াও স্থানীয় শিশু একাডেমির সামনে একটি বিলবোর্ড হেলে পড়ার খবর পাওয়া গেছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের বিশেষে শাখার এডিসি শেখ মনিরুজ্জামান মিঠু জানিয়েছেন, বাণিজ্যমেলাসহ পুরো শহরে কোনও প্রাণহানি বা আহত হওয়ার খবর নেই। তবে বাণিজ্যমেলায় ঝড়ের কারণে প্রচুর মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে এখন পর্যন্ত ক্ষয়-ক্ষতি নিরূপণ করা সম্ভব হয়নি।

/টিএন/ 

লাইভ

টপ