Vision  ad on bangla Tribune

কালিয়াকৈরে তিতাসের সাড়ে তিনশ’ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুর প্রতিনিধি০৭:৪৭, এপ্রিল ০৬, ২০১৬

তিতাস গ্যাসগাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকায় মঙ্গলবার তিতাস গ্যাসের সাড়ে তিনশ’র মতো অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় এক কিলোমিটার এলাকার মাটি খুঁড়ে প্রায় সাড়ে ৭শ’ ফুট পাইপ উত্তোলন করা হয়েছে। এসময় ঝুঁকি এড়াতে ঢাকা উত্তরের গাজীপুরসহ কয়েকটি জেলার গ্যাস সঞ্চালন বন্ধ রাখা হয়। ফলে বিভিন্ন এলাকায় দীর্ঘ সময় গ্যাস সরবরাহ বন্ধ থাকে।
তিতাস গ্যাসের কালিয়াকৈরের চন্দ্রা বিপনন কার্যালয়ের ব্যবস্থাপক মো. সুরুজ আলম জানান, দীর্ঘদিন ধরে গোয়ালবাথান এলাকায় কতিপয় ব্যক্তি তিতাস গ্যাসের সরবরাহ লাইন (মূল সঞ্চালন পাইপ লাইন) থেকে অবৈধভাবে উপজেলার গোয়ালবাথান, বরিয়াবহ ও রসুলপুরসহ বিভিন্ন এলাকায় সংযোগ দিয়ে গ্যাস ব্যবহার করে আসছিলেন। এতে কালিয়াকৈর উপজেলাসহ বিভিন্ন স্থানে বৈধ গ্রাহকদের মধ্যে গ্যাস সংকট দেখা দেয়। খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও পাইপ উত্তোলন করা হয়। তবে এ ঘটনায় পালিয়ে যাওয়ায় কাউকে আটক বা জরিমানা করা সম্ভব হয়নি।
কালিয়াকৈর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় তিতাস গ্যাসের চন্দ্রা বিপনন কার্যালয়ের উপ-ব্যবস্থাপক সফিউদ্দিন আহমেদ, আতিকুল হক, সহকারি প্রকৌশলী মো. আখেরুজ্জামান, বদরুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড চন্দ্রা জোনাল অফিসের ম্যানেজার সুরুজ আলম জানান,অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কার‌্যক্রম শুরু হয়েছে। উপজেলার যে সব এলাকায় অবৈধ গ্যাস সংযোগ রয়েছে পর্যায়ক্রমে তা বিচ্ছিন্ন করা হবে এবং ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে। 

  /এমএসএম/

লাইভ

টপ