behind the news
IPDC  ad on bangla Tribune
 
Vision  ad on bangla Tribune

রাস্তা সংস্কারের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

সিলেট প্রতিনিধি১৪:১০, এপ্রিল ০৬, ২০১৬

সিলেট-সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রাস্তা এবং সিলেট-গোয়াইনঘাট রাস্তা সংস্কার, পুনঃনির্মাণের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে ধমর্ঘটের কারণে এ রুটে কোনও ধরনের যানবাহন চলাচল করছে না। আন্দোলনকারীরা অবস্থান নিয়েছেন বিভিন্ন পয়েন্টে। ফলে দেশের সবচেয়ে বড় ভোলাগঞ্জ পাথর কোয়ারি থেকে পাথর পরিবহন বন্ধ হয়ে গেছে।
সালুটিকর পাথর ব্যবসায়ী মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক ইকলাল আহমদ জানান, সকাল থেকে সিলেট-কোম্পানীগঞ্জ এবং সিলেট-গোয়াইনঘাট সড়কে ধর্মঘট শুরু হয়েছে। আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্টরা বিমানবন্দর বাইপাস, ধোপাগুল, রঙ্গিটিলা ও সালুটিকর এলাকায় অবস্থান নিয়েছেন।
তিনি জানান, রাস্তা সংস্কার ও পুনঃনির্মাণের নির্ধারিত তারিখের ঘোষণা না আসা পর্যন্ত তাদের কর্মসূচি চলবে। অপর এক প্রশ্নের জবাবে ইকলাল বলেন, প্রাথমিকভাবে তারা কেবল এ দুটি রুটে ধর্মঘট পালন করবেন। ৮ এপ্রিলের মধ্যে দাবি মানা না হলে তারা পরবর্তীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবেন।

কোম্পানীগঞ্জ থেকে ব্যবসায়ী জফির উদ্দিন জানান, সকাল থেকে এ সড়কে কোনও ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। যাত্রীবাহীতো দূরের কথা, ওষুধবাহী যানবাহনও সড়ক দিয়ে চলাচল করতে দেওয়া হচ্ছে না।

সিলেট জেলা ট্রাক কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক কাভার্ড ভ্যান মালিক গ্রুপ, সালুটিকর-কোম্পানীঞ্জ-গোয়াইনঘাট বাস মালিক সমিতি, আম্বরখানা-সালুটিকর-কোম্পানীগঞ্জ সিএনজিচালিত  অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ৭০৭, ধোপাগুল পাথর ব্যবসায়ী মালিক সমিতি, ধোপাগুল পাথর ব্যবসায়ী মালিক সমিতি, সালুটিকর পাথর ব্যবসায়ী মালিক সমবায় সমিতি, ছালিয়া সবুজ বাংলা যুব সংঘ, রঙ্গিটিলা সমাজকল্যাণ সংস্থা, গোধুলী সমাজকল্যাণ সংস্থা এবং খাদিম নগর ছাত্র কল্যাণ সংস্থা রাস্তা সংস্কারের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়। কর্মসূচির অংশ হিসাবে আন্দোলনকারীরা ৮ এপ্রিল  সিলেটের জেলা প্রশাসক এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ)-এর কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছে।

 

/বিটি/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ