behind the news
 
Vision  ad on bangla Tribune

মনোনয়ন প্রত্যাহারের আবেদনে চেয়ারম্যান প্রার্থীর স্বাক্ষর জাল, অভিযোগ পরিবারের

শরীয়তপুর প্রতিনিধি২০:১৬, এপ্রিল ০৬, ২০১৬

ইউপি নির্বাচন ২০১৬শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর স্বাক্ষর জাল করে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদনপত্র জমা দেওয়ার অভিযোগ উঠেছে। একইসঙ্গে মঙ্গলবার থেকে  বিএনপির দলীয় মনোনয়ন পাওয়া ওই চেয়ারম্যান প্রার্থী নিখোঁজ রয়েছেন বলেও অভিযোগ করেন পরিবারের সদস্যরা।
বিএনপি মনোনীত এই চেয়ারম্যান প্রার্থীর নাম এসএম শাহ আলম সেলিম।
বুধবার বিকালে প্রার্থীর ছোট ভাই ইনসান সরদার এক লিখিত বিবৃতিতে শাহ আলম সেলিমের নিখোঁজ হওয়ার বিষয়টি  নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমারকে জানান। তিনি সন্দেহ প্রকাশ করেন, শাহ আলমের অবর্তমানে তার স্বাক্ষর জাল করে অন্য কেউ মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদনপত্র জমা দিয়ে গেছেন।
ইনছান সরদার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত রাত থেকে আমার ভাইয়ের কোনও খোঁজ নেই। আজ দুপুরে জানতে পারি তার স্বাক্ষর করা মনোনয়ন প্রত্যাহারের আবেদন নির্বাচন অফিসে জমা দেয়া হয়েছে। নির্বাচন অফিসে এসে স্বাক্ষর দেখে নকল বলে মনে হয়েছে।’

নৌকা প্রতীকের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার জন্য এসব কারসাজি করা হতে পারে মন্তব্য করেন শাহ আলমের স্ত্রী শিউলি বেগম। তিনি বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে তার স্বামীর সাথে কথা হয়েছে। তখন তিনি বলেছেন, আমি ব্যস্ত আছি, পরে কথা বলবো। এরপর থেকে তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে।

সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানান, আগামী ২৩ এপ্রিল বিনোদপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। এরা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হামিদ সাকিদার, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ ও বিএনপি মনোনীত প্রার্থী এসএম শাহ আলম সেলিম।

বুধবার মনোনয়নপত্র শেষ দিনে এসএম শাহ আলম সেলিম মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদনের সঙ্গে আবুল কালাম আজাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদনপত্রও জমা পড়ে।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হামিদ সাকিদার বলেন, মনোনয়নপত্র কে কে প্রত্যাহার করেছে, কেন করেছে, তা আমার জানা নেই।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমার বলেন, বিএনপি মনোনীত প্রার্থী শাহ আলম সেলিমের পক্ষে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেওয়া হয়েছে। কিন্তু আবেদনটি সঠিক নয় বলে লিখিত অভিযোগ করেছেন প্রার্থীর ভাই। আমরা বিষয়টি যাচাই করে বিধি অনুযায়ী ব্যবস্থা নেবো।

/এইচকে/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ