behind the news
 
Vision  ad on bangla Tribune

সিলেটে গ্রাহকের টাকা আত্মসাৎস্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক ম্যানেজার গ্রেফতার

সিলেট প্রতিনিধি০২:১৪, এপ্রিল ০৭, ২০১৬

সিলেটসিলেটে স্ট্যান্ডার্ড ব্যাংকের এক গ্রাহকের ১ কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের ম্যানেজারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গ্রেফতারকৃত ওই ব্যাংক ম্যানেজারের নাম হোসেন আহমদ। তিনি মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার সালিটিকা গ্রামের মৃত আবদুল ওয়াদুদের ছেলে। তিনি স্ট্যান্ডার্ড ব্যাংক বিশ্বনাথ শাখার সাবেক ম্যানেজার ছিলেন।
গত মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে সিলেট নগরীর পাঠানটুলা থেকে তাকে গ্রেফতার করে দুদকের সিলেট শাখা। ওই শাখার পরিচালক ড.  মো. আবুল হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, হোসেন আহমদ ২০১৪ সালের জানুয়ারি থেকে ২০১৫ সালের মে মাস পর্যন্ত স্ট্যান্ডার্ড ব্যাংকের বিশ্বনাথ শাখায় ম্যানেজারের দায়িত্ব পালন করেন। এ সময় তিনি গ্রাহকদের টাকা ভাউচারের মাধ্যমে লেনদেন করে ব্যাংক হিসাব বিবরণীতে অন্তর্ভুক্ত করেননি। ২০১৫ সালে ব্যাংকের অনুসন্ধানে  ১৬ লাখ টাকার গরমিল পাওয়া গেলে ব্যাংকের সিলেট আঞ্চলিক শাখার ভাইস প্রেসিডেন্ট এভিপি পারভেজ বাদী হয়ে বিশ্বনাথ থানায় একটি মামলা করেন।পাশাপাশি হোসেন আহমদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এক পর্যায়ে মামলার তদন্তভার দুদককে দেওয়া হয়। তদন্তে মোট এক কোটি ১৫ লক্ষ টাকা আত্মসাতের প্রমাণ পায় দুদক।
দুদকের সিলেট অঞ্চলের পরিচালক ড. মো. আবুল হোসেন বলেন, গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট করতে পারেন অথবা কোনও প্রমাণ সরিয়ে ফেলতে পারেন এই আশঙ্কায় তাকে গ্রেফতার করা হয়েছে। দ্রুত তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হবে বলেও জানান তিনি।
/এসএনএইচ/টিএন/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ