ঘুষের টাকা ফেরত দিলেন কাউখালী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা

Send
পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১২:১৯, এপ্রিল ০৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:১৯, এপ্রিল ০৭, ২০১৬

পিরোজপুরে ঘুষের টাকা ফেরত দিলেন কর্মকর্তা

পিরোজপুরের কাউখালী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা উত্তম কুমার মণ্ডল পেনশনভোগী শিক্ষকদের কাছ থেকে নেওয়া ঘুষের টাকা ফেরত দিয়েছেন। তিনি এক শিক্ষকের কাছ থেকে ৫ হাজার টাকা ও ৬৫ পেনশনভোগী শিক্ষকের কাছ থেকে  ১’শ টাকা করে আরও সাড়ে ৬ হাজার টাকা নিয়েছিলেন। বুধবার বরিশাল বিভাগীয় কন্ট্রোলার অব অ্যাকাউন্টস মো. রেফায়েত উল্লাহর উপস্থিতিতে এ ঘুষের টাকা তিনি পেনশনভোগী শিক্ষকদের কাছে ফেরত দেন।

কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুব্রত কুমার রায় ও সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ ফকির জানান, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা উত্তম কুমারের ঘুষ দুর্নীতি চরমে ওঠায় আমরা (প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা) ৮ ফেব্রুয়ারি কাউখালী উপজেলা সদরে তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করি। এরপর আমরা অর্থমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দায়ের করি।

বরিশাল বিভাগীয় কন্ট্রোলার অব অ্যাকাউন্টস মো. রেফায়েত উল্লাহ বলেন, অর্থ মন্ত্রণালয়ের নির্দেশে বিষয়টি তদন্ত করে সত্যতা খুঁজে পাই।

তিনি আরও বলেন, এর আগে উত্তম কুমার বরিশালের হিজলা উপজেলায় থাকাকালে তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। তখনও আমি বিষয়টি তদন্ত করি। ওই সময় তিনি ক্ষমা চেয়ে মাফ পান।

পেনশনভোগী শিক্ষিকা কনক রানী হালদার বলেন, শিক্ষকদের আন্দোলন ও সাংবাদিকদের লেখালেখির কারণে আমিসহ অন্যরা এ টাকা ফেরত পেয়েছি।

এ বিষয়ে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা উত্তম কুমার বলেন, শিক্ষকদের কাছ থেকে টাকা নেওয়াটা ভুল ছিল। 

/এআর/এফএস/

লাইভ

টপ