যশোর মেডিক্যাল কলেজে ভাঙচুর

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ১৬:২২, এপ্রিল ০৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:২২, এপ্রিল ০৭, ২০১৬

যশোর মেডিক্যাল কলেজ স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর এবং নিয়মিত ক্লাস নেওয়ার দাবিতে প্রিন্সিপালের অফিস ও প্যাথলজি বিভাগ ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।
যশোর মেডিক্যাল কলেজের প্রধান সহকারী আব্দুস সবুর খান জানান, মেডিক্যালের শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে এসে জানান তারা অধ্যক্ষের সঙ্গে দেখা করতে চান। তিনি অধ্যক্ষের কাছ থেকে দেখা করার অনুমতি এনে দেন। এ সময় বেশ কিছু শিক্ষার্থী অধ্যক্ষের অফিস কক্ষে কথা বলতে যান। হঠাৎ কিছু উচ্ছৃঙ্খল শিক্ষার্থী চিৎকার-চেঁচামেচি এবং অধ্যক্ষের অফিসের জানালা এবং আসবাবপত্র ভাঙচুর করেন। কিছুক্ষণ পরে প্যাথলজি বিভাগেও ভাঙচুর চালান তারা। ঘটনার সময় বহিরাগতদেরও দেখা গেছে শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়ে ভাঙচুর করতে।
তবে অন্য একটি সূত্র জানিয়েছে, কলেজ শাখা ছাত্রলীগের দুই শীর্ষ নেতাই পঞ্চম বর্ষে অকৃতকার্য হয়েছেন। তাদের পাশ করিয়ে দেওয়ার দাবি অগ্রাহ্য হওয়ায় ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে এই তথ্য কলেজ সংশ্লিষ্ট কোনও সূত্র নিশ্চিত করেনি।

জানতে চাইলে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মাহাবুব মওলা চৌধুরী জানান, ভাঙচুরের ঘটনায় তিনি শিক্ষকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি মো. ইলিয়াস হোসেন জানান, হাসপাতালে ভাঙচুরের ব্যাপারে কর্তৃপক্ষ পুলিশকে কোনও অভিযোগ জানায়নি। অভিযোগ দিলে পুলিশ ব্যবস্থা নেবে।

তবে ঘটনার পরপরই ভাঙচুরকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশকে কথা বলতে দেখা যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

/বিটি/

লাইভ

টপ