পাবনায় ফল ঘোষণা নিয়ে সহিংসতা: নিহত ১

Send
পাবনা প্রতিনিধি
প্রকাশিত : ২১:৪৪, এপ্রিল ২৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:৫৭, এপ্রিল ২৩, ২০১৬

পাবনাপাবনায় ইউপি নির্বাচনের ফল ঘোষণাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হয়ে এমদাদুল হোসেন (৩৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির একজন নায়েক সুবেদারসহ আহত হয়েছেন ১০ জন। শনিবার সন্ধ্যা ৭টার দিকে জেলার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।  চাটমোহর থানার ওসি সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নিহত এমদাদুল বাহাদুরপুর গ্রামের বাসিন্দা। স্থানীয় বিএনপি নিহত এমদাদুল হোসেনকে তাদের দলীয় কর্মী বলে দাবি করেছে।
পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, মথুরাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে ২ মেম্বার প্রার্থী কেন্দ্রে ফল ঘোষণার পর ফল প্রত্যাখান করে সড়ক অবরোধ করে প্রার্থী ও তাদের সমর্থকরা। এনিয়ে কথা কাটাকাটির একপর্যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়। উত্তেজিত জনতা বিজিবির একটি গাড়িতে হামলা চালায়।

পরিস্থিতি নিয়ন্ত্রনে বিজিবি, আনসার ও পুলিশ প্রায় ১৫ রাউন্ড গুলি বর্ষণ করে। এসময় গুলিবিদ্ধ হয়ে এমদাদুল নিহত হয়। এছাড়া বিজিবির একজন নায়েক সুবেদার নুরুল ইসলামসহ ১০ জন আহত হয়।  

ওসি সুব্রত কুমার জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাহাদুরপুর ভোট কেন্দ্রের দায়িত্বরত বিজিবির সহকারী পরিচালক হাসান আলী জানান, জনতা আমাদের ওপর চড়াও হলে আমাদের সদস্যরা ৯ রাউন্ড গুলি ছোড়ে। এসময় কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। তবে নিহত ব্যক্তি কীভাবে মারা গেছে সে বিষয়টি আমার জানা নেই।

আরও পড়ুন:

(বাম থেকে ডানে) হত্যাকাণ্ডের শিকার ড. ইউনুস, ড. তাহের, ড. শফিউল, ড. রেজাউলএক যুগে রাবির চার অধ্যাপক খুন

/এআর/

লাইভ

টপ