শিক্ষক রেজাউল হত্যাকাণ্ড রাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন : প্রতিবাদ কর্মসূচি অব্যাহত

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৩:২৪, এপ্রিল ২৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:১৯, এপ্রিল ২৪, ২০১৬

রাবি শিক্ষক হত্যার প্রতিবাদ মিছিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে একটি মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে ১০ মিনিটি অবস্থান ধর্মঘট পালন করে। এসময় ঢাকা-রাজশাহী মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে সিনেট ভবনের সমনে এসে তারা শিক্ষক সমিতির কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে। সমাবেশে বক্তব্য দেন ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম মাসউদ আখতার, অধ্যাপক  শহীদুল্লাহ, অধ্যাপক জহুরুল ইসলাম।

আরও পড়তে পারেন : এক যুগে রাবির চার অধ্যাপক খুন

রাবি শিক্ষক হত্যার প্রতিবাদ মিছিল

বক্তারা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানান। ইংরেজি বিভাগের শিক্ষকরা আগামী তিনদিন বিভাগের সব ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দেন। এই তিনদিন তারা সিনেট ভবনের সামনে সকাল ১০টা থেকে অবস্থান কর্মসূচি পালন করবেন। বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

আরও পড়তে পারেন :  ২০১৫ সালে এক পয়সাও মুনাফা হয়নি ৭ ব্যাংকের

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রবিবার বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের  ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল। এছাড়া বিকাল ৫টায় নগরীর সাহেব বাজারের জিরো পয়েন্টে একটি সমাবেশের আয়োজন করেছে শিক্ষক সমিতি।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে তারা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশ করে।

/জেবি/

লাইভ

টপ