না.গঞ্জে ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন বিএনপির চেয়ারম্যানকে আসামি করে মামলা

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৬:০২, এপ্রিল ২৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:০২, এপ্রিল ২৪, ২০১৬

নারায়ণগঞ্জনারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণা বিলম্বিত হওয়ার জের ধরে পুলিশের সঙ্গে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। এতে ভোলাব ইউনিয়ন পরিষদে বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যান আলমগীর হোসেন টিটো, পরাজিত মেম্বার প্রার্থী হযরত আলী, সানাউল্লাহ, সবুজসহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও তিন শ’ জনকে আসামি করা হয়েছে।
সংঘর্ষস্থল উপজেলার চারিতালুক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার মো. মনিরুজ্জামান বাদী হয়ে রবিবার দুপুরে মামলাটি করেন।

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা ও মারধর, ব্যালট-বাক্স লুট চেষ্টার অভিযোগ, গাড়িতে আগুন দেওয়াসহ নাশকতার অভিযোগ আনা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে আলী হোসেন টিটোকে।

ওই ঘটনায় ইতোমধ্যে আল-আমিন মিয়া, শামিম মিয়া, মাযাহার হোসেন, শাহজাহান মিয়া, মুকিম মণ্ডল, মিন্টু মিয়া ও আলী নেওয়াজ নামে সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন:
মাতৃদুগ্ধ‘নিরাপত্তাজনিত কারণে’ মাতৃদুগ্ধ থেকে বঞ্চিত হলো শিশু

 

প্রসঙ্গত, শনিবার রূপগঞ্জের ভোলাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গণনা শেষে প্রকাশ না করায় রাত সাড়ে ৮টায় এর প্রতিবাদ জানান বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন টিটো। তখন টিটোর অনুগামী স্থানীয় মেম্বার প্রার্থী ও তাদের সমর্থিত লোকজন ক্ষিপ্ত হয়ে প্রিজাইডিং অফিসার মনিরুজ্জামানসহ প্রশাসনের লোকজনকে অবরুদ্ধ করে রাখে। এ সময় পুলিশ গ্রামবাসীকে ধাওয়া করলে সংঘর্ষে রূপ নেয়। একপর্যায়ে পুলিশ লাঠিপেটা করতে গেলে গ্রামবাসী ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, পুলিশ ও বিজিবি সদস্যদের অবরুদ্ধ করে রাখে। আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে গাছ কেটে ফেলে রেখে অবরোধ সৃষ্টি করে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭৩ রাউন্ড, বিজিবি ১২ রাউন্ড ও র‌্যাব সদস্যরা ১ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ সময় হামলাকারীরা পুলিশের ব্যবহৃত দুটি লেগুনা ও একটি মাইক্রোবাস আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

 আরও পড়ুন:

তিন বছর অতিবাহিত হলেও এসব হত্যার বিচার মেলেনি আজওরানা প্লাজা: তিন বছরেও মেলেনি ১১৩৬ হত্যাকাণ্ডের বিচার

/বিটি/টিএন/

লাইভ

টপ