X
বুধবার, ১৫ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে ছেলের সংবাদ সম্মেলন

জয়পুরহাট প্রতিনিধি
১৬ মার্চ ২০২৪, ১৭:২০আপডেট : ১৬ মার্চ ২০২৪, ১৭:২০

জয়পুরহাটে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন জাকির হাসান নামে এক ব্যক্তি। শনিবার (১৬ মার্চ) দুপুরে জয়পুরহাট পৌরসভা সংলগ্ন জয়পুরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত মরিয়ম বেগমের (৭৫) ছেলে জাকির হাসান।

লিখিত বক্তব্যে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি জয়পুরহাট সদর উপজেলার নওয়াপাড়া গ্রামের আব্দুস সামাদের স্ত্রী মরিয়ম বেগম নিজ বাড়িতে বাথরুমে পড়ে গিয়ে পা ভেঙে যায়। এরপর ৩ মার্চ জয়পুরহাট শহরের গ্র্যাজুয়েট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। ওই দিনই ডা. মো. নজরুল ইসলাম নাহিদ ও ডা. দেওয়ান মো. আমিনুল ইসলামের দায়িত্বে তার অপারেশন হয়। অপারেশন শেষ হওয়ার পর জ্ঞান ফিরতে দেরি হওয়ায় ডা. দেওয়ান মো. আমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি কালক্ষেপণ করেন। এরপর ৫ মার্চ রাত ৮টার দিকে রোগীর অবস্থার অবনতি ঘটলে রোগীর স্বজনেরা উন্নত চিকিৎসার জন্য বাইরের কোনও হাসপাতালে নিতে চাইলে ডা. আমিনুল বাধা দেন। পরে রোগীর অবস্থা আরও খারাপ হতে থাকে। এরপর ডাক্তার এসে রাত ২টার দিকে রোগীকে ছাড়পত্র দিয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠিয়ে দেয়। রোগীর স্বজনেরা শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে অ্যাম্বুলেন্স থেকে নামানোর পর তিনি মারা যান।

স্বজনদের অভিযোগ ডা. দেওয়ান মো. আমিনুল ইসলাম সঠিক সময়ে যদি রোগীর জ্ঞান ফিরতে দেরি হওয়ার কারণ জানাতেন এবং উন্নত চিকিৎসার পরামর্শ দিতেন তাহলে রোগী মারা যেতেন না। যার দায় তিনি এড়াতে পারেন না। এ বিষয়ে পুলিশ ও সিভিল সার্জন বরাবরে লিখিত অভিযোগ করেও প্রতিকার না পেয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে তুলে ধরে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনি পদক্ষেপের দাবি জানান তিনি। এ সময় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জয়পুরহাট গ্র্যাজুয়েট হাসপাতালের সংশ্লিষ্ট ডা. দেওয়ান মো. আমিনুল ইসলাম বলেন, ‘রোগীর ভর্তির সময়ই রোগীদের স্বজনদের জানানো হয়েছে। রোগীর বয়স বেশি এবং নানা জটিল রোগে আক্রান্ত। ওই অবস্থায় অপারেশন করলে শঙ্কা থাকে। সে সময় রোগীর স্বজনেরা বন্ডে স্বাক্ষর দিয়ে সবকিছু লিখে দিয়ে অপারেশনের অনুমতি দিয়েছে। এরপর রোগীর অবস্থা খারাপ হলে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দিলে মরিয়ম বেগমের ছেলে জাকির হাসান দীর্ঘ সময় পার করেন। এ সময় রোগীর বেশি ক্ষতি হয়েছে। এরপর শনিবার আমার ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে আমার ও প্রতিষ্ঠানের সম্মান ক্ষুণ্ন করেছে। এটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা অভিযোগ তুলেছে। এ বিষয়ে আমরা ব্যবস্থা নেবো।’

/কেএইচটি/
সম্পর্কিত
ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু
ভাস্কুলাইটিস কেড়ে নিলো ইবি শিক্ষার্থীর প্রাণ
হাসপাতালের লিফটে কীভাবে রোগীর মৃত্যু হলো, জানালো তদন্ত দল
সর্বশেষ খবর
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
কান উৎসব ২০২৪বাংলা ট্রিবিউনের প্রশ্নের জবাবে যা বললেন লিলি
এমবাপ্পে রিয়ালে খেলবেন, নিশ্চিত করলেন লা লিগা প্রধান
এমবাপ্পে রিয়ালে খেলবেন, নিশ্চিত করলেন লা লিগা প্রধান
লখনউকে হারিয়ে রাজস্থানকে প্লে অফে তুললো দিল্লি
লখনউকে হারিয়ে রাজস্থানকে প্লে অফে তুললো দিল্লি
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু