X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১
নাটোরে উপজেলা নির্বাচন

রুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের

রাজশাহী প্রতিনিধি
২০ এপ্রিল ২০২৪, ০৩:০৬আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৬

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক মো. লুৎফুল হাবিব রুবেলকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।  শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান ও সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌসের সই করা নোটিশটি দেওয়া হয়। লুৎফুল হাবিব রুবেল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, গত ১৫ এপ্রিল নাটোর জেলা নির্বাচন কমিশন অফিসের সামনে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. দেলোয়ার হোসেন পাশার মনোনয়নপত্র জমাদানে বাধা, মারপিট ও অপহরণের ঘটনায় লুৎফুল হাবিবের সম্পৃক্ততা পাওয়া যায়, যা দলীয় আচরণবিধি ভঙ্গের সামিল। এই পরিস্থিতিতে কেন তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেই জবাব আগামী তিন দিনের মধ্যে সইকারীদের কাছে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেওয়া হলো। অন্যথায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানানো হয়।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান বিষয়টিকে দুঃখজনক বলে আখ্যায়িত করে বলেন, রুবেলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সন্তোষজনক এবং দলীয় গঠনতন্ত্র অনুযায়ী জবাব দিতে না পারলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

তিনি আরও বলেন, দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত, কোনও এমপি-মন্ত্রীর স্বজনরা প্রার্থী থাকতে পারবেন না। এ সিদ্ধান্ত বাস্তবায়নে শনিবার (২০ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভা ডাকা হয়েছে। ওই সভা থেকে মো. লুৎফুল হাবিব রুবেলকে দলের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি পরবর্তী সাংগঠনিক সিদ্ধান্তও নেওয়া হবে।

এদিকে, নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ ও মারপিটের অভিযোগ আসার পর সমালোচিত রুবেলকে শুক্রবার (১৯ এপ্রিল) সকালেই প্রতিমন্ত্রী মোবাইল ফোনে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেন বলে জানিয়েছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।

জান্নাতুল ফেরদৌস বলেন, প্রতিমন্ত্রী মহোদয় সকালে রাজশাহী মেডিক্যাল কলেজে হাসপাতালে প্রার্থী দেলোয়ার হোসেনকে দেখতে যাওয়ার সময় লুৎফুল হাবিব রুবেলকে মোবাইল ফোনে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন মনোনয়নপত্র দাখিল করায় নাটোর জেলা নির্বাচন অফিসের ভেতর থেকে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে জোরপূর্বক অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। নির্যাতনের পর আরেকটি মাইক্রোবাসে বাড়ির সামনে তাকে ফেলে যাওয়া হয়। 

পুলিশ দেলোয়ার হোসেনকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে। পরে তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে সেখানে তিনি চিকিৎসাধীন। তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ওই ঘটনায় দেলোয়ার হোসেনের ভাই থানায় মামলা করেছেন। পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। এর মধ্যে একজন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। ওই জবানবন্দিতে তিনি জানান, আওয়ামী লীগ নেতা ও নির্বাচনের প্রার্থী লুৎফুল হাবিবের পক্ষ হয়ে তারা ঘটনাটি ঘটিয়েছেন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ ও নির্যাতনের অভিযোগ এনে রুবেলের মনোনয়নপত্র বাতিলে ১৭ এপ্রিল নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত আবেদন করেন দেলোয়ার হোসেনের পুত্র মুনয়েম হোসেন। মুনয়েম তার পিতাকে অপহরণ ও নির্যাতনের জন্য সরাসরি প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুল হাবিবকে দায়ী করে তার প্রার্থিতা বাতিলের আবেদন জানান।

১৮ এপ্রিল দুপুরে নির্বাচন কমিশন সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক লুৎফুল হাবিবকে কারণ দর্শানোর নোটিশ পাঠায়। কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমানের সই করা ওই নোটিশে তাকে ২২ এপ্রিল বিকালে আগারগাঁও নির্বাচন ভবনে সশরীরে উপস্থিত হয়ে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

/আরআইজে/
সম্পর্কিত
উপজেলা নির্বাচনে প্রার্থী হলেন ওবায়দুল কাদেরের ছোট ভাই ও ভাগনে
তৃতীয় ধাপে উপজেলা নির্বাচন: মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫৮৮ জন
ভোটে প্রভাব বিস্তাব করবেন না, মন্ত্রী-এমপিদের ইসি
সর্বশেষ খবর
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
বাবাকে খাবার পৌঁছে দিতে গিয়ে নিখোঁজ শিশুর লাশ মিললো নদীতে
বাবাকে খাবার পৌঁছে দিতে গিয়ে নিখোঁজ শিশুর লাশ মিললো নদীতে
বাসায় ফিরেছেন খালেদা জিয়া
বাসায় ফিরেছেন খালেদা জিয়া
গাজায় যুদ্ধবিরতি: মিসর ও কাতারের সঙ্গে হামাসের আলোচনা
গাজায় যুদ্ধবিরতি: মিসর ও কাতারের সঙ্গে হামাসের আলোচনা
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
তীব্র তাপপ্রবাহ যেখানে আশীর্বাদ
তীব্র তাপপ্রবাহ যেখানে আশীর্বাদ
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা