X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

‘অগ্নিপুরুষ’ সোহেলকে নিয়ে চিন্তিত স্ত্রী সুনেরাহ!

বিনোদন রিপোর্ট
২৭ এপ্রিল ২০২৩, ১৩:৫০আপডেট : ২৭ এপ্রিল ২০২৩, ১৬:৪২

অগ্নি দুর্ঘটনা মোকাবিলায় নির্ভীক সৈনিক হয়ে লড়াই করেন ফায়ার ফাইটাররা। বিধ্বংসী আগুনের সামনে জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে মানুষের প্রাণ ও সম্পদ সুরক্ষায় ঝাঁপিয়ে পড়েন তারা। তবে সেই অগ্নিযোদ্ধাদের গল্প সেভাবে পর্দায় উঠে আসে না।

তাই এবার নির্মাণের জন্য দেশের ফায়ার সার্ভিসের গল্পই বেছে নিলেন নির্মাতা আবু হায়াত মাহমুদ। দীপ্ত প্লে-র জন্য তিনি বানিয়েছেন ফ্ল্যাশ ফিল্ম ‘অগ্নিপুরুষ’। এর চিত্রনাট্য লিখেছেন আহমেদ খান হীরক।

ছবিটিতে ‘অগ্নিপুরুষ’ তথা ফায়ার ফাইটার চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল। তার স্ত্রীর ভূমিকায় রয়েছেন সুনেরাহ বিনতে কামাল। ছবির গল্পে দেখা যাবে, আতিক একজন ফায়ার ফাইটার। নিজের জীবনের বাজি রেখে কাজ করেন। কিন্তু তার স্ত্রী বিউটি থাকে দুশ্চিন্তায়। এমন ঝুঁকিপূর্ণ কাজ করতে দিতে চায় না স্বামীকে।

এরই মধ্যে সন্তানের মা হয় বিউটি। ফলে তার দুশ্চিন্তা আরও বাড়ে। ওদিকে আতিকও নিজের অনিশ্চিত জীবন ও পরিবারের কথা ভেবে দ্বিধায় পড়ে যায়। সাধ আর সাধ্যের টানাপড়েনে আতিক দাঁড়াবে কোন পথে? সবার জীবনের দুর্ঘটনায় লড়াই করা আতিক কি পারবে নিজের জীবনের দুর্ঘটনা এড়াতে?

এ রহস্যের কিনারা করা যাবে ছবিটি দেখার মাধ্যমে। আগামী ৪ মে ওয়ার্ল্ড ফায়ার ফাইটার ডে উপলক্ষে এটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে-তে।

শুটিংয়ে সোহেল ও সুনেরাহ ছবির পরিচালক আবু হায়াত মাহমুদ বলেন, ‘ফায়ার ফাইটাররা আমাদের সবচেয়ে বিপদের সময় পাশে থাকে। অথচ তারা সমাজে সেভাবে স্বীকৃতি-ভালোবাসা পান না। তাদের গল্প নিয়ে খুব একটা কাজও হয় না। তাই আমরা খুব সহজভাবে তাদের জীবন সংগ্রামটা পর্দায় তুলে ধরতে চেয়েছি। তাদের কাজের ধরন, অপারেশনগুলো আয়ত্ত করতে আমাদের ঘাম ঝরেছে। কাজটি করতে গিয়ে আমরা আগুনের ভয়াবহতা বুঝতে পেরেছি। কী কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হয় আমাদের অগ্নিপুরুষদের, তা উপলব্ধি করেছি।’

নির্মাতা জানান, ‘অগ্নিপুরুষ’ নির্মাণে সার্বিক সহযোগিতা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ।

/কেআই/
সম্পর্কিত
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
‘নাশকতা’র কারণে সিনেমা মুক্তি স্থগিত
‘নাশকতা’র কারণে সিনেমা মুক্তি স্থগিত
অন্তর্জাল: সাইবার থ্রিলার নিয়ে স্মার্ট ছবি
সিনেমা সমালোচনাঅন্তর্জাল: সাইবার থ্রিলার নিয়ে স্মার্ট ছবি
বিনোদন বিভাগের সর্বশেষ
বাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
স্মরণে কলিম শরাফীবাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট
ঢাকায় প্রথমবার ‘পপাই’র একক কনসার্ট
কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কান উৎসব ২০২৪কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!