X
সোমবার, ২০ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

হলিউডের ধর্মঘটে প্রিয়াঙ্কার সমর্থন

বিনোদন ডেস্ক
১৬ জুলাই ২০২৩, ১৫:০৪আপডেট : ১৬ জুলাই ২০২৩, ১৫:০৪

বিশ্ব বিনোদনের তীর্থক্ষেত্র হলিউডে চলছে ধর্মঘট। ইন্ডাস্ট্রির প্রধান দুটি সংগঠন ‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড’ ও ‘রাইটারস গিল্ড’র সদস্যরা কর্মবিরতিতে রয়েছেন। একাধিক দাবিতে গত আড়াই মাস ধরে ধর্মঘটে রয়েছেন লেখক-চিত্রনাট্যকারেরা। সম্প্রতি সেই আন্দোলনে যোগ দিলেন অভিনয়শিল্পীরা। এমতাবস্থায় হলিউডে প্রায় সবধরনের কাজ বন্ধ রয়েছে।

চলমান এই ধর্মঘটের সমর্থনে আওয়াজ তুলেছেন ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কেননা তিনি নিজেও হলিউডের প্রতিষ্ঠিত তারকা। সেখানে এখন তার নিয়মিত ব্যস্ততা। তাই অভিনয়শিল্পীদের আন্দোলনে সংহতি জানিয়ে বিরত থাকছেন সমস্ত কাজ থেকে।

শনিবার (১৫ জুলাই) ইনস্টাগ্রামে এক বার্তায় প্রিয়াঙ্কা বলেছেন, ‘আমি আমার সংগঠন এবং সহকর্মীদের পাশে আছি। সংহতিতে, আমরা একটি সুন্দর আগামী তৈরি করবো।’

ধর্মঘটের ঘোষণা অনুষ্ঠানে স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের নেতা-সদস্যরা এদিকে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে জানা গেলো, চিত্রনাট্যকার ও অভিনয়শিল্পীদের ধর্মঘটের কারণে কিছু দিন ধরে শুটিং থেকে বিরত রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি বর্তমানে ‘হেডস অব স্টেট’ নামে একটি প্রজেক্টে কাজ করছেন। যেখানে তার সঙ্গে আছেন ইদ্রিস এলবা, জন সিনার মতো তারকা। তবে আপাতত এর শুটিং বন্ধ রয়েছে।

উল্লেখ্য, ছয় দশকের বেশি সময় পর এমন দুঃসময়ে পড়েছে হলিউড। দীর্ঘ ৬৩ বছর পর চিত্রনাট্যকার ও অভিনয়শিল্পী দুই পক্ষ একত্রে ধর্মঘটের ডাক দিয়েছে। পারিশ্রমিক বাড়ানো, লাভের সুষম বণ্টন এবং সম্প্রতি আলোড়ন তোলা এআই প্রযুক্তির ব্যবহার সীমাবদ্ধ করার দাবিতে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

প্রিয়াঙ্কা চোপড়া প্রসঙ্গত, ২০১৭ সালে ‘বেওয়াচ’ সিনেমার মাধ্যমে হলিউডে আত্মপ্রকাশ করেন প্রিয়াঙ্কা। এরপর থেকে তাকে হলিউডের সিনেমা-অনুষ্ঠানেই বেশি দেখা যাচ্ছে। এ পর্যন্ত হলিউডের ১০টি সিনেমা ও আটটি সিরিজে দেখা গেছে প্রিয়াঙ্কাকে।

/কেআই/
সম্পর্কিত
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
কারিনাকে নিজ পরিবারে স্বাগত জানালেন প্রিয়াঙ্কা
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
অস্কারে মনোনয়ন পাওয়া ছবিতে যুক্ত হলেন প্রিয়াঙ্কা
অস্কারে মনোনয়ন পাওয়া ছবিতে যুক্ত হলেন প্রিয়াঙ্কা
ব্যবসায় ইস্তফা দিলেন প্রিয়াঙ্কা
ব্যবসায় ইস্তফা দিলেন প্রিয়াঙ্কা
বিনোদন বিভাগের সর্বশেষ
একান্ত আলাপে অস্কারজয়ীর মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪সোনার বাংলা, আই ওয়ান্ট টু ভালোবাসি: এ আর রাহমান
লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কান উৎসব ২০২৪লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
রাইমা নাকি সুচিত্রা!
রাইমা নাকি সুচিত্রা!
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা