X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

১০০ বছরের মধ্যে সর্বোচ্চ দর্শক সমাগমের রেকর্ড!

বিনোদন ডেস্ক
১৪ আগস্ট ২০২৩, ১৩:০২আপডেট : ১৪ আগস্ট ২০২৩, ১৪:৩০

সিনেমা ব্যবসার পরিধি কত বড়, তা আরও একবার দেখছে ভারত। চলতি সপ্তাহে দেশটিতে রীতিমতো উৎসব চলছে। হলে হলে দর্শকের ভিড়, সেই সুবাদে চলমান সিনেমাগুলোর অবিশ্বাস্য আয়। তবে সোমবার (১৪ আগস্ট) জানা গেলো, গত ১১ থেকে ১৩ আগস্ট তিন দিনের হিসাবে ঐতিহাসিক রেকর্ড সৃষ্টি হয়েছে ভারতীয় সিনেমায়। এই তিন দিনে সর্বোচ্চ সংখ্যক দর্শক সিনেমা হলে গেছে।

সোমবার (১৪ আগস্ট) মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া ও প্রডিউসারস গিল্ড অব ইন্ডিয়া সমন্বিতভাবে একটি বিবৃতি দিয়েছে। সেখানে বলা হয়েছে, বর্তমানে দেশটির সিনেমা হলগুলোতে প্রদর্শিত হচ্ছে চারটি নতুন সিনেমা। এগুলো হলো- রজনীকান্ত অভিনীত ‘জেলার’, সানি দেওলের ‘গাদার ২’, অক্ষয় কুমারের ‘ওএমজি ২’ ও চিরঞ্জীবীর ‘ভোলা শংকর’। এই চারটি সিনেমা একত্রে প্রথম উইকেন্ডে (১১ থেকে ১৩ আগস্ট) ৩৯০ কোটি রুপির বেশি কালেকশন দিয়েছে। আর ছবিগুলো দেখার জন্য তিন দিনে ২ কোটি ১০ লাখের বেশি দর্শক সমাগম (ফুটফলস) হয়েছে প্রেক্ষাগৃহে!

বক্স অফিস কালেকশন এবং দর্শক সমাগম দুই দিক দিয়েই এটিকে ভারতীয় সিনেমার ১০০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বলে জানিয়েছে সংগঠন দুটি।

বিষয়টি নিয়ে প্রডিউসারস গিল্ড অব ইন্ডিয়ার সভাপতি শিবাশিস সরকার বলেন, ‘মূল ধারার গল্প যখন সঠিক উপায়ে উপস্থাপন করা হয়, তখন বক্স অফিসের সব রেকর্ড ভেঙে যায়। এই অবিশ্বাস্য অর্জন সম্ভব হয়েছে সিনেমা নির্মাণের সঙ্গে যুক্ত অসাধারণ সব কুশলী, অভিনয়শিল্পীর সুবাদে। দর্শকের এমন সমাগম বহু দিন ধরেই আমরা দেখিনি। এমনকি সকালের শো-গুলো পর্যন্ত হাউজফুল যাচ্ছে।’

ভারতের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইন পিভিআর-এও দর্শক সমাগমে আলাদা রেকর্ড তৈরি হয়েছে। বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, শুধু রবিবারই (১৩ আগস্ট) এই প্রতিষ্ঠানের বিভিন্ন শাখায় ১২ লাখ ৮০ হাজারের বেশি মানুষ সিনেমা দেখেছে! এটি প্রতিষ্ঠানটির ইতিহাসে একদিনে সর্বোচ্চ ফুটফলস।

উল্লেখ্য, ১১ আগস্ট মুক্তি পাওয়ার পর শুধু ভারতে ‘জেলার’ সিনেমার কালেকশন প্রায় ১৫০ কোটি রুপি, ‘গাদার ২’র ১৩৪ কোটি ৮৮ লাখ রুপি, ‘ওএমজি’র ৪৩ কোটি ১১ লাখ রুপি এবং ‘ভোলা শংকর’র টিকিট বিক্রি হয়েছে ২০ কোটি রুপির বেশি।

/কেআই/
সম্পর্কিত
লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোট কাল
লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোট কাল
বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে  সিপিএম নেতা গ্রেফতার
বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার
জম্মু ও কাশ্মীরে জোড়া হামলা: নিহত ১, আহত দম্পতি
জম্মু ও কাশ্মীরে জোড়া হামলা: নিহত ১, আহত দম্পতি
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
বিনোদন বিভাগের সর্বশেষ
লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কান উৎসব ২০২৪লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
রাইমা নাকি সুচিত্রা!
রাইমা নাকি সুচিত্রা!
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো
কান উৎসব ২০২৪সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো