X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

জীবনের প্রথম সিনেমা ‘চক্কর’, পোস্টার নিয়ে প্রশ্ন!

বিনোদন রিপোর্ট
২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩০আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৪

নাটক আর বিজ্ঞাপন নির্মাণের দীর্ঘ ভ্রমণ শেষে গেল ক’বছর অভিনেতা হিসেবেও তুমুল জনপ্রিয়তা কামাই করেছেন শরাফ আহমেদ জীবন। মোস্তফা সরয়ার ফারুকীর সহকারী থেকে নির্মাতা হিসেবে উত্থান। শেষে কাজল আরেফিন অমির নাটকে অভিনয় করে একেবারে ভোজবাজি দেখালেন অভিনেতা জীবন। 

সব পালা শেষ করে এবার তিনি হাজির হচ্ছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। মূলত তার দুই দশকের মিডিয়া সফরের মূল লক্ষ্যটাই ছিলো সিনেমা। যা এখন ক্রমশ প্রকাশ্য। সেই সূত্র মতে, ২০ ফেব্রুয়ারি পোস্টার সমেত প্রথম সিনেমার নাম ঘোষণা দিলেন নির্মাতা। ছবিটির নাম রেখেছেন ‘চক্কর ৩০২’। 

২০২১-২২ অর্থ বছরে ৬৫ লাখ টাকা সরকারী অনুদান পাওয়া এই সিনেমাটি ইতোমধ্যে পুরো শুটিং শেষ করেছেন জীবন। জানা যায়, বর্তমানে ছবিটির পোস্ট প্রোডাকশন চলছে। কবে মুক্তি সেই ঘোষণাও শিগগির দেবেন বলে জানালেন।

ছবিটির পোস্টারে দেখা যাচ্ছে, ব্ল্যাক শেডে উদ্বিগ্ন দৃষ্টিতে কেউ একজন পিস্তল হাতে দাঁড়িয়ে আছে। তার চারপাশ চক্কর খাচ্ছে! পোস্টারটি দেখে অনেকের মনেই প্রশ্ন জাগলো, কে হতে পারে এই নায়ক! চলছে এ নিয়ে নানা মত। তবে এটুকু সন্দেহ করা যাচ্ছে, মোশাররফ করিমকে নিয়েই সিনেমার প্রথম চক্করে পড়লেন নির্মাতা জীবন। 

এ বিষয়ে এখনই মুখ খুলতে চাইলেন না নির্মাতা। জানালেন, এ মাসের শেষে পোস্টারে রহস্য রাখা মানুষটির নাম ও লুক উন্মোচন করবেন। যদিও তার আগেই মোশাররফ করিম নিজের ফেসবুক দেয়ালে পোস্টারটি প্রকাশ করে ছুঁড়ে দিলেন কিছু প্রশ্ন-

জীবনের গল্পটা কি সরল, নাকি একটা গোলক ধাঁধা...?
পাশের লোকটা কি বন্ধু নাকি অপরিচিত....?
আয়নায় যাকে দেখা যাচ্ছে সেটা তো তুমি?... নাকি...?

এটুকু ক্যাপশনে অনুমেয়, পোস্টারের মানুষটি আর কেউ নন, মোশাররফ করিম ছাড়া। তবে এটিকেও চূড়ান্ত ধরে নেওয়া ঠিক হবে না। কারণ, একই ক্যাপশনে ‘চক্কর’ পোস্টার শেয়ার করছেন শরাফ আহমেদ জীবনের ভাই-বেরাদরসহ মিডিয়ার অনেকেই।

চৌধুরী সাহেবের ফ্রি অফার’, ‘সিরিয়াস কথার পরের কথা’, ‘হাওয়াই মিঠাই’, ‘আবার তোরা সাহেব হ’-সহ বহু দর্শক প্রিয় নাটকের এই পরিচালক জানান, সিনেমার গল্পটি যদি অনুদান না পেতেন, তবে নিজেই হয়তো অন্যভাবে বানানোর চেষ্টা করতেন।

মোশাররফ করিম শরাফ আহমেদ জীবনের ভাষ্য, ‘‘চক্কর’র গল্পটি মানবিক স্পর্শের। যেহেতু অনুদান মিলেছে এতে আরও বাজেট যুক্ত করে বড় আয়োজনে প্রপার সিনেমা বানানোর চেষ্টা করেছি। কারণ, আমার কাছে আরও গল্প থাকলেও এই গল্পে আমার একটু বেশিই আগ্রহ।’’

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…