X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ইংরেজি ও বাংলা ভাষার সিনেমা ‘হাফ মুন’

বিনোদন রিপোর্ট
২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৪আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৭

আলোচিত ‘এমআর নাইন’ দিয়ে সিনেমায় অভিষেক সাজ্জাদ হোসেনের। সেই অভিজ্ঞতা সঙ্গে নিয়ে এবার তিনি আসছেন ইংরেজি ও বাংলা ভাষায় নির্মিতব্য সিনেমা ‘হাফ মুন’ নিয়ে। তারই আভাস মিললো রহস্যময় এক পোস্টারের মাধ্যমে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে যুক্তরাজ্যভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান টিবি আর মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে ‘হাফ মুন’-এর প্রথম পোস্টার। ডার্ক রঙের পোস্টারে দুটি মুখ ফুটিয়ে তোলা হয়েছে। কিন্তু একজনের অর্থাৎ শুধু নায়কের মুখ স্পষ্ট, নায়িকার মুখ অস্পষ্ট; যেন রহস্যে ঘেরা। 

কারণ, এই সিনেমায় নায়িকা কে হচ্ছে তা আপাতত আড়ালেই রাখতে চান সিনেমা সংশ্লিষ্টরা।

সাজ্জাদের ভাষ্য, ‘‘এমআর নাইন’র মাধ্যমে আমার সিনেমায় পথচলা শুরু। চরিত্র ছোট হলেও বেশ গুরুত্বপূর্ণ। তাই বরাবরই ভিন্নধর্মী কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে চাই। এতে সংখ্যা কম হলেও মানটা ধরে রাখা যায়। এ জন্য অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়েছে। চরিত্রের সঙ্গে নিজেকে মানানসই করতে প্রস্তুতি চলছে। আশা করছি পর্দায় ভালো কিছু নিয়ে হাজির হতে পারবো।’’  

সিনেমাটি নির্মাণ করছেন ফায়েজ আহমেদ। তিনিও প্রথমবার ঢালিউডের জন্য সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। লন্ডন থেকে ফিল্ম অ্যান্ড মিডিয়ার ওপর পড়াশোনা করা এই নির্মাতা এর আগে হলিউডের একটি ব্যানারে ‘পারছি গারভেজ’ নামের সিনেমা নির্মাণ করেছেন। যেটি রয়েছে মুক্তির অপেক্ষায়। 

নির্মাতা ফায়েজ বললেন, ‘নতুন সিনেমাটি নির্মিত হচ্ছে সত্য ঘটনা অবলম্বনে। তবে সেটিকে খানিকটা ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করা হবে পর্দায়। যেখানে কোনও অ্যাকশন না থাকলেও এক ধরনের থ্রিলার, সাসপেন্স, রোমান্টিকতা ও পারিবারিক গল্প খুঁজে পাবেন দর্শক।’

নির্মাতা জানান, ‘হাফ মুন’ সিনেমাটি ইংরেজি ও বাংলা দুই ভাষাতেই নির্মিত হবে। মুক্তিও পাবে বিশ্বজুড়ে। 

এর চিত্রনাট্য লিখেছেন ইয়েমেনের হাতেম মানিয়া, যিনি হলিউডের সিনেমায় স্ক্রিপ্ট রাইটার হিসেবে কাজ করেন। এছাড়া এর বাংলা ভার্সনে কাজ করেছেন দেশের জনপ্রিয় চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা। সবকিছু ঠিক থাকলে জুলাইয়ের দিকে শুরু হবে দৃশ্যধারণ, চলবে বাংলাদেশ, লন্ডন ও দক্ষিণ আফ্রিকায়।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…