X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা

বিনোদন ডেস্ক
২৩ এপ্রিল ২০২৪, ১৩:১১আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১৪:৪৯

নায়কের উচ্চতা নায়িকার চেয়ে বেশি হবে, অলিখিত এমন এক নিয়ম জেঁকে আছে সিনেমা ইন্ডাস্ট্রিতে। তবে এই ছক ভাঙার উদাহরণও এখন বাড়ছে ক্রমশ। যেমন কৃতি স্যানন। ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতা নিয়ে চুটিয়ে কাজ করে যাচ্ছেন। বক্স অফিস থেকে পুরস্কারের মঞ্চে সাফল্যও পাচ্ছেন নিয়মিত।

কিন্তু সবার ক্ষেত্রে এমনটা ঘটে না। উচ্চতা বেশি হওয়ার কারণে অনেক অভিনেত্রী পিছিয়ে পড়েন, যোগ্যতা থাকা সত্ত্বেও কাজ পান না। এমনটা উচিত নয় বলে মনে করেন কৃতি। তার মতে, অভিনয়ের ক্ষেত্রে উচ্চতার কোনও ভূমিকা নেই।

পিঙ্কভিলার এক সাক্ষাৎকারে কৃতি স্যানন বলেন, ‘আমাদের ইন্ডাস্ট্রিতে অনেক লম্বা অভিনেত্রী আছেন। যেমন দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, সোনম কাপুর; এছাড়া সুস্মিতা সেন তো সেই কবেই থেকেই আছেন। আমি আমার উচ্চতা নিয়ে গর্বিত। আমার মনে হয়, উচ্চতার কারণেই আমি যে কোনও চরিত্র-কাজ অনায়াসে করতে পারি। সুতরাং লম্বা অভিনেত্রীদের জন্য কোনও কাজ কঠিন, এটা বলবেন না।’

কৃতি স্যানন নিজের অভিজ্ঞতা থেকে কৃতি বললেন, “আমি এমন অনেক অভিনেতার সঙ্গে কাজ করেছি, যারা আমার চেয়ে লম্বায় ছোট। কিন্তু এতে কোনও সমস্যা দেখি না আমি। আপনি যদি নায়ক-নায়িকার রসায়নের দিকে দেখেন, তাহলে এটা পুরোটাই তাদের মুখভঙ্গি, অভিনয়শৈলি। উচ্চতার কোনও ভূমিকা নেই। তাছাড়া সালমান স্যার একদা একজনকে বলেছিলেন, ‘আমি আমার উচ্চতা মানিয়ে নেবো, তুমি তোমারটা নাও’।”

এই ফাঁকে বলা দরকার, সালমান খান ওই কথাটি বলেছিলেন সুস্মিতা সেনকে। ‘বিবি নাম্বার ওয়ান’ ছবির শুটিংয়ে নির্মাতা ডেভিড ধাওয়ান সুস্মিতাকে হিল পরতে নিষেধ করেন, কারণ সালমানের উচ্চতা সুস্মিতার চেয়ে কম। তখন সালমান ওই কথাটি বলে পরিস্থিতি স্বাভাবিক করে নেন।

কৃতি স্যানন প্রসঙ্গত, কৃতি স্যাননকে সর্বশেষ দেখা গেছে ‘ক্রু’ ছবিতে। যেখানে তার সঙ্গে আরও আছেন কারিনা কাপুর ও টাবু। রাজেশ এ কৃষ্ণন নির্মিত ছবিটি বক্স অফিসে সাফল্য পেয়েছে।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র