X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’

বিনোদন রিপোর্ট
২৯ এপ্রিল ২০২৪, ১৭:১১আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১৭:৪৫

দৃক গ্যালারিতে শুরু হয়েছে নতুন আলোকচিত্র প্রদর্শনী। শনিবার (২৭ এপ্রিল) শুরু হয়েছে ‘অল দ্যাট ওয়েদারস’ শীর্ষক এই প্রদর্শনী; চলবে আগামী ৫ মে পর্যন্ত। আয়োজনটির তত্ত্বাবধানে আছেন তানজিমুল ইসলাম ও সাদমান সাকিব চৌধুরী।

রাজধানীর পান্থপথে অবস্থিত দৃক পাঠ ভবনের গ্যালারিতে জায়গা করে নিয়েছে আটটি গল্পকে ঘিরে ধারণ করা আলোকচিত্র। এসব চিত্র ক্যামেরাবন্দী করেছেন আয়ান বিশ্বাস, ব্রিহাত রাই, এলোডি গিরনার্ড, পূর্ণিমা নায়ার, সাবিন শ্রেষ্ঠা, সুপর্ণা নাথ, বিশেষ আনন্দ ও জয়নব। তারা সকলেই পাঠশালার ছয় মাস মেয়াদী আন্তর্জাতিক প্রোগ্রামের শিক্ষার্থী।

কিউরেটর, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা এই প্রোগ্রামের অংশ হিসেবে ছয় মাস পাঠশালার অধীনে থেকে ছবি তুলেছেন তারা। এসব ছবিতে অভ্যন্তরীণ বাংলা, কাশ্মীর ও মধ্য ভারতের পটভূমিতে মানসিক স্বাস্থ্য, নারী সমাজ, সংগীতের উত্তরাধিকার, গ্রামীণ জনপদের এক চ্যাম্পিয়ন নারী ক্রীড়াবিদ, পরিবেশগত বিপর্যয় পরবর্তী অবস্থা, রাজনীতির সঙ্গে ধর্মের সমন্বয় এবং শিল্পচর্চার সংকট উঠে এসেছে।  

ছবির মাধ্যমে আটটি ভিন্ন গল্প যখন উঠে এসেছে, তেমনি ফুটে উঠেছে চিত্রগ্রাহকদের নিজস্ব দৃষ্টিভঙ্গি ও চিন্তাধারা। যা দেখার জন্য দৃক গ্যালারিতে দর্শনার্থীদের আনাগোনা বাড়ছে ক্রমশ।

জানা গেছে, প্রতি দিন বিকাল ৩টায় শুরু হচ্ছে প্রদর্শনী। চলে রাত ৮টা পর্যন্ত। উন্মুক্ত এই আয়োজন বিনামূল্যেই দেখার সুযোগ পাচ্ছেন সকলে।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আঘাত পেয়েও হাল ছাড়েননি জাহ্নবী
আঘাত পেয়েও হাল ছাড়েননি জাহ্নবী
রবীন্দ্রনাথের ছোটগল্প থেকে মেগা সিরিয়াল
রবীন্দ্রনাথের ছোটগল্প থেকে মেগা সিরিয়াল
মায়ের গয়না বন্ধক রেখে প্রথম রেকর্ডার কেনা!
মায়ের গয়না বন্ধক রেখে প্রথম রেকর্ডার কেনা!
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা