X
মঙ্গলবার, ২১ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!

বিনোদন রিপোর্ট
৩০ এপ্রিল ২০২৪, ১৯:১৪আপডেট : ০১ মে ২০২৪, ১২:৫৮

আশির দশকের টিভি সিরিজ ‘দ্য ফল গাই’-এর কথা মনে থাকতে পারে অনেকের। অ্যাকশন-অ্যাডভেঞ্চারভিত্তিক এই মার্কিন সিরিজটি বেশ জনপ্রিয়তা পেয়েছিলো সে সময়। এবার সেই ‘দ্য ফল গাই’ পর্দায় আসছে চলচ্চিত্ররূপে। 

সিরিজের নামেই থাকছে ছবির নাম। হলিউডের নির্মাতা ডেভিড লিচ পরিচালিত ছবিটি আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ৩ মে। তবে বাংলাদেশের দর্শকদের জন্য চমকপ্রদ খবর হলো, আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ১ মে দেশে ছবিটি মুক্তি দিবে স্টার সিনেপ্লেক্স। তাই যুক্তরাষ্ট্র, কানাডাসহ বিশ্বের অনেক দেশের আগেই বাংলাদেশের দর্শকরা এ ছবি দেখার সুযোগ পাচ্ছেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) খবরটি নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

অ্যাকশন-কমেডি ধাঁচের এই সিনেমার পরিচালক ডেভিড লিচ। জন উইক, ‌‘অ্যাটমিক ব্লন্ড’র মতো অ্যাকশন ছবি পরিচালনার আগে লিচ নিজেই একজন স্টান্টম্যান ছিলেন। ম্যাট ডেমন কিংবা ব্র্যাড পিটের স্টান্ট ডাবল হিসেবে কাজ করেছেন তিনি। ছবিতে নির্মাতা চরিত্রে অভিনয় করেছেন এমিলি ব্লান্ট। ‘বার্বি’ তারকা রায়ান গসলিং এ সিনেমায় একজন স্টান্টম্যান চরিত্রে অভিনয় করছেন। এই ছবিতে রায়ান গসলিংকে দেখা যাবে ‘ওপেনহাইমার’ তারকা এমিলি ব্লান্টের সঙ্গে রহস্য সমাধান করতে। আরও অভিনয় করেছেন হ্যানা ওয়াডিংহাম, অ্যারন টেলর-জনসন, স্টেফানি সু এবং উইনস্টন ডিউক।

মুক্তির আগেই অন্যরকম এক রেকর্ড করে গিনেস বুকে জায়গা করে নিয়েছে ছবিটি। সর্বাধিক ক্যানন রোলের (শূন্যে গাড়িকে চক্কর দেওয়ানো) রেকর্ড করে গিনেস বুকে জায়গা করে নিয়েছে রায়ান গসলিং ও এমিলি ব্লান্টের এই ছবি।

‘দ্য ফল গাই’-এর গল্পে দেখা যাবে, হলিউড স্টান্ট পারফর্মার কোল্ট সিভার্স, যিনি প্রাথমিকভাবে বিখ্যাত অ্যাকশন তারকা টম রাইডারের স্টান্ট ডাবল হিসাবে কাজ করেন। একটি স্টান্ট ভুল হওয়ার সময় গুরুতর আহত হন। নিজেকে দোষারোপ করে কোল্ট তার ক্যারিয়ার এবং বান্ধবী ও ক্যামেরা অপারেটর জোডি মোরেনোকে পরিত্যাগ করেন। ১৮ মাস পরে কোল্ট একটি ছোট মেক্সিকান রেস্তোরাঁর পরিচালক। টমের চলচ্চিত্র প্রযোজক গেইল মেয়ারের সাথে যোগাযোগ করা হয়। তিনি বলেছেন যে মোরেনো তার প্রথম চলচ্চিত্র পরিচালনা করছেন। গেইল প্রকাশ করে যে টম মাদকের সাথে জড়িত হওয়ার পরে অদৃশ্য হয়ে গেছে এবং সে চায় কোল্ট তার অনুপস্থিতির কারণে চলচ্চিত্রটি বাতিল হওয়ার আগে তাকে খুঁজে বের করুক। জোডির পরিচালনায় আত্মপ্রকাশ নষ্ট করতে না চাওয়ায় কোল্ট টমের হোটেল রুম এবং একটি নাইটক্লাব পরিদর্শন করে যেখানে সে মারামারি করে। হোটেল রুমে কোল্ট বরফ ভর্তি একটি বাথটাবে মৃতদেহ দেখতে পায়, কিন্তু যখন সে পুলিশের সাথে ফিরে আসে, তখন লাশটি গায়েব! ঘটতে থাকে ভয়ংকর সব ঘটনা।

স্টার সিনেপ্লেক্স জানায়, ১ মে থেকে ঢাকা ও ঢাকার বাইরের ৭টি মাল্টিপ্লেক্সেই চলবে ছবিটি।

/এমএম/
সম্পর্কিত
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
বিনোদন বিভাগের সর্বশেষ
দেশে আসছে নতুন হিন্দি ছবি!
দেশে আসছে নতুন হিন্দি ছবি!
মোনালিসার স্মৃতিতে রঙিন প্রেমপত্রের গল্প
মোনালিসার স্মৃতিতে রঙিন প্রেমপত্রের গল্প
লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
কান উৎসব ২০২৪লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মাতৃহারা হলেন অভিনেতা জামিল
মাতৃহারা হলেন অভিনেতা জামিল