X
শুক্রবার, ১৭ মে ২০২৪
৩ জ্যৈষ্ঠ ১৪৩১
এ সপ্তাহের ছবি

থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা

বিনোদন রিপোর্ট
০৩ মে ২০২৪, ০০:০৮আপডেট : ০৩ মে ২০২৪, ১২:৪০

প্রায় এক ডজন সিনেমা মুক্তি পেয়েছে বটে। কিন্তু গেলো বছরের মতো ঈদের আমেজটা টেকসই হয়নি। দুই সপ্তাহ পরই নেতিয়ে পড়ে মুক্তি পাওয়া সিনেমাগুলোর বাণিজ্য। তৃতীয় সপ্তাহ শেষে ছবিগুলো রাখতেই আগ্রহ পাচ্ছে না প্রধান হলগুলো। কোনও মতে অস্তিত্ব টিকিয়ে রেখেছে শাকিব খান অভিনীত ‘রাজকুমার’ ও শরিফুল রাজের ‘ওমর’। বাকি ছবিগুলো চলে গেছে প্রায় বাতিলের খাতায়!

এই অবস্থার মধ্যে নতুন দুটি সিনেমা এলো পর্দায়। নাম ‘শ্যামা কাব্য’ ও ‘ডেডবডি’। আজ শুক্রবার (৩ মে) থেকে দেশের বিভিন্ন মাল্টিপ্লেক্স ও সিঙ্গেল স্ক্রিনে দেখা যাবে ছবি দুটি।
 
সরকারি অনুদান নিয়ে ‘শ্যামা কাব্য’ নির্মাণ করেছেন বদরুল আনাম সৌদ। সাইকোলজিক্যাল থ্রিলার ধাঁচের গল্পে নির্মিত এই ছবির মুখ্য চরিত্রে আছেন সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা। মুক্তির প্রাক্কালে নির্মাতা সৌদ বলেন, ‘ছবির গল্প ভাবনা থেকে শুরু করে কাস্টিং, শুটিং, পোস্ট প্রোডাকশন সব কিছুই আমি ঠিকঠাক করতে পারি। কিন্তু মুক্তির আগে প্রচারণার সময় এলেই আমার বুক কাঁপে। এটাতে আমি ঠিক অভ্যস্ত হতে পারি না। আর ছবি নিয়ে যদি বলি, এই গল্পটা অনেক বছর ধরে আমার মাথায় ছিল। এবার বড় পর্দায় দর্শকের দেখার জন্য দেওয়া হলো। হলে এসে সিনেমা দেখেন। মন্দ লাগলে মন্দ বলেন, সেটাও মাথা পেতে মেনে নেব৷’

শ্যামা কাব্য ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল এই ছবি। এর বিভিন্ন চরিত্রে আরও থাকছেন ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম, সুভাশিষ ভৌমিক, মীর রাব্বি, এ কে আজাদ সেতু প্রমুখ।

ছবিটি দেখা যাবে স্টার সিনেপ্লেক্স ও লায়ন সিনেমাজ-এ।

অন্যদিকে ‘ডেডবডি’ বানিয়েছেন মো. ইকবাল। গেলো রোজার ঈদেই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। সেই মোতাবেক নেমেছিলেন প্রচারণায়ও। তবে শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করেন নির্মাতা-প্রযোজক। তিন সপ্তাহ পিছিয়ে অবশেষে এলো প্রেক্ষাগৃহে। ইকবাল নিশ্চিত করলেন, দেশের ৩৯টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি। যদিও হলের কোনও তালিকা করা হয়নি বলে জানান তিনি।
 
এই ছবির গল্পটা হরর-অ্যাকশন ধাঁচের। এখানে ভৌতিক ঘটনার সঙ্গে মারপিট ও প্রেম-ভালোবাসাও রয়েছে। ছবিটির প্রচারণায় রাজধানীতে শতাধিক মোটরসাইকেল নিয়ে ব্যতিক্রম প্রচারণা চালিয়েছিলেন সংশ্লিষ্টরা। পরিচালক ইকবাল বলেছেন, “ইচ্ছে ছিল ছবিটির খবর সবার কাছে পৌঁছে দেওয়ার। তাই এমন প্রচারণা। আরেকটা বিষয় দর্শককে বলতে চাই, ঈদের ছবিগুলো দেখে তারা ধোঁকা খেয়েছে, ‘ডেডবডি’ দেখলে সেরকম হবে না। আশা করছি এই ছবির মাধ্যমে আবারও প্রেক্ষাগৃহে দর্শকের সমাগম হবে।”

ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওমর সানী, জিয়াউল রোশান, অন্বেষা রায়, শ্যামল মাওলা, রাশেদ মামুন অপু প্রমুখ। এটি প্রযোজনা করেছে সুনান মুভিজ। ডেডবডি

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
কান উৎসব ২০২৪‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র
এবারের গন্তব্য যুক্তরাষ্ট্র