X
শনিবার, ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’

বিনোদন রিপোর্ট
০৪ মে ২০২৪, ১৭:৪৭আপডেট : ০৪ মে ২০২৪, ১৭:৪৭

গত মার্চে অসাধারণ এক উদ্যোগের কথা জানালো ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিন কর্তৃপক্ষ। জানানো হলো, সপ্তাহে একটি করে মঞ্চনাটক উন্মুক্ত করবে প্রতিষ্ঠানটি।

সেই ধারাবাহিকতায় এ সপ্তাহের মঞ্চনাটক হিসেবে আইস্ক্রিন-এ উঠলো এথিক-এর বহুল আলোচিত ‘নেতা যে রাতে নিহত হলেন’। কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের গল্প অবলম্বনে নাটকটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন রেজানুর রহমান। এতে অভিনয় করেছেন সুকর্ন হাসান, মনি কানচন, মিন্টু সরদার, আজিম উদ্দীন, রিজভী আহমেদ প্রমুখ।  

গত বছর ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। পায় দারুণ প্রশংসা। 

নাটকটি প্রসঙ্গে নির্দেশকের ভাষ্য এমন, ‘ইমদাদুল হক মিলনের এক অবিস্মরণীয় গল্প এটি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন গল্প বাংলা ভাষায় আর কেউ লেখেননি। একজন মহান নেতাকে দেশের অতি সামান্য এক মানুষ কতটা হৃদয় দিয়ে ভালোবাসতে পারে এই গল্পে তা প্রকাশ পেয়েছে।’

নির্মাতা খুশি এই ভেবে, এতোদিন অসাধারণ এই গল্পটি দেখার জন্য দর্শকদের অপেক্ষায় থাকতে হতো; কবে মঞ্চে উঠবে। এবার আইস্ক্রিনের সুবাদে সেটি দর্শকদের হাতের মুঠোয় চলে এলো।

বলা দরকার, দেশের ওটিটি অঙ্গনে নবীন সদস্য আইস্ক্রিন। তাই নিয়মিত নতুন কনটেন্ট হাজির করছে প্রতিষ্ঠানটি। বর্তমানে তাদের তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান রয়েছে। এক মাস, ছয় মাস ও এক বছরের; এগুলোর ফি যথাক্রমে ২৫ টাকা, ১২৫ টাকা ও ২২৫ টাকা।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
ফের ভাঙছে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের সম্পর্ক!
ফের ভাঙছে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের সম্পর্ক!
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
হীরামান্ডি: নিন্দার মুখে শারমিন, পাশে দাঁড়ালেন রিচা
‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
কান উৎসব ২০২৪‘গডফাদার’ স্রষ্টাকে শুরুতে ৪, শেষে ৭ মিনিটের করতালি
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে
আসিফ-অনুরাধার সেই গানটি এলো অন্তর্জালে