X
সোমবার, ২০ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবা হত্যার বিচার পেয়েও যে কারণে নিশ্চুপ লামিয়া

বিনোদন রিপোর্ট
০৯ মে ২০২৪, ১৬:২৭আপডেট : ১০ মে ২০২৪, ০০:৩১

বহুল আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় দিয়েছেন আদালত। দীর্ঘ ২৫ বছর পর আজ বৃহস্পতিবার (৯ মে) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক অরুণাভ চক্রবর্ত্তীর আদালত এই মামলার রায় দিয়েছেন। এতে ব্যবসায়ী ও প্রযোজক আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজসহ ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তিন জনকে ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে ১ মাস কারাদণ্ড ভোগ করতে হবে তাদের। মামলার বাকি ৬ আসামি মামলা থেকে খালাস পেয়েছেন।

এই রায় নিয়ে কী ভাবছে সোহেল চৌধুরীর পরিবার? বিষয়টি জানার জন্য তার কন্যা লামিয়া চৌধুরীর সঙ্গে যোগাযোগ করেছে বাংলা ট্রিবিউন। তিনি অবশ্য নীরবতা বেছে নিয়েছেন। বললেন, ‘আমি আসলে আব্বুর এই বিষয়টি নিয়ে কিছু বলতে চাই না। আমি একটি সিনেমা নির্মাণে হাত দিয়েছি। এই মুহূর্তে সেটার কাজে ব্যস্ত আছি। এটা নিয়ে কিছু জানতে চাইলে বলতে পারি।’

লামিয়া মনে করেন, ‘আমার বাবা তো ফেরত আসবে না। তারা (অপরাধীরা) যেটা করেছে, সেটার জবাব তাদেরই দিতে হবে। তাদের যাবজ্জীবন হোক কিংবা যেটাই হোক—বাবার মৃত্যু আমার জীবনে যে প্রভাব ফেলেছে, সেটা কোনোভাবেই পরিবর্তন হবে না। বাস্তবতা নিয়েই আমাকে থাকতে হবে। এখন তাদের বিচারে আমাদের কোনও কিছুই পরিবর্তন হয়নি, হবেও না।’

লামিয়া ইতোপূর্বে জানিয়েছেন, তার প্রথম সিনেমা ‘মেয়েদের গল্প’। যেটার নির্বাহী প্রযোজক হিসেবে থাকছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। আগামী অক্টোবরেই ছবিটির শুটিংয়ে নামবেন তারা। 

উল্লেখ্য, ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীর ট্রাম্প ক্লাবের সামনে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। আদালতের রায় থেকে জানা গেছে, অতীতের এক ঘটনার জের ধরে তাকে ভাড়াকে খুনি দিয়ে হত্যা করায় আজিজ মোহাম্মদ ভাই, ট্রাম্প ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ও আদনান সিদ্দিকী। সাজাপ্রাপ্ত এসব আসামী রয়েছে পলাতক। 

দুই সন্তানকে নিয়ে সোহেল-দিতি দম্পতি আর মামলাটি থেকে খালাস পাওয়া আসামিরা হলেন, এজাহারনামীয় তারিক সাঈদ মামুন, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, ফারুক আব্বাসী, শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী।

বলা প্রয়োজন, নায়ক সোহেল চৌধুরী ও নন্দিত অভিনেত্রী দিতির দুই সন্তানের মধ্যে কন্যা লামিয়া বড়। কানাডা থেকে পড়াশোনা করে দেশে ফিরে সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। আর পুত্র শাফায়েত চৌধুরী কানাডায় শিক্ষাপর্ব শেষে এখন থাকেন ইউরোপে। 

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
কান উৎসব ২০২৪লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মাতৃহারা হলেন অভিনেতা জামিল
মাতৃহারা হলেন অভিনেতা জামিল
এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কান উৎসব ২০২৪লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!