X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বিতর্কিত ভিডিও নিয়ে মুখ খুললেন লতা

বাংলা ট্রিবিউন ডেস্ক
৩১ মে ২০১৬, ১৯:০৫আপডেট : ৩১ মে ২০১৬, ১৯:২০

কৌতুক অভিনেতা তন্ময় ভাটের প্রকাশিত বিতর্কিত ভিডিও প্রকাশের পর প্রথমবারের মতো মুখ খুললেন কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। তিনি দাবি করেন, তন্ময়কে চেনেন না। বলিউড হাঙ্গামা নামের এক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, তন্ময় ভাট বলে কেউ আছেন বলেই জানেন না তিনি।

লতা মঙ্গেশকর।প্রকাশিত ভিডিওতে তন্ময়কে আওয়াজ বিকৃত করে শচীন টেন্ডুলকার এবং লতা মঙ্গেশকরের মতো করে কথা বলতে দেখা গেছে। এতে দেখানো হয়েছে লতা আর শচীন একে অপরকে হেয় করে কথা বলছেন। ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি নাকি শচীন-কে সেরা? সম্প্রতি এ নিয়ে বিভিন্ন মহলে তর্কবিতর্ক চলছে। তন্ময়ের ব্যঙ্গ ভিডিওতে এই বিষয়টি নিয়েই শচীন ও লতার গলা নকল করে কৌতুক করা হয়েছে। ভিডিওতে দেখানো হয়, লতা মঙ্গেশকর শচীনকে বলছেন- বিরাটই সেরা। ভিডিওতে শচীন লতাকে ৫০০০ বছর বয়সী বলে উল্লেখ করেন। তন্ময়ের তৈরি ভিডিওতে দু’জনেই দুজনকে যাচ্ছেতাই অপমান করেন।
দেশটির কৌতুক অভিনেতা তন্ময় ভাটের সেই ব্যাঙ্গাত্মক ভিডিও পোস্টের ঘটনায় তদন্ত শুরু করেছে মুম্বাই পুলিশ। এরইমধ্যে ফেসবুক ও ইউটিউব কর্তৃপক্ষকে ওই ভিডিওটি ব্লক করার জন্য অনুরোধ জানানো হয়েছে। ভিডিওটি নিয়ে বিভিন্ন মহলের তুমুল সমালোচনার মুখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। ‘শচীন ভার্সেস লতা সিভিল ওয়ার’ শিরোনামের এই ভিডিও গত ২৬ মে ফেসবুকে পোস্ট করেছিলেন তন্ময়। উগ্র ডানপন্থীরা তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দাবি জানিয়েছেন।
ভিডিওটি প্রকাশ্য আসার পরই বলিউডে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়। ভিডিওতে যেভাবে সংগীত ও ক্রিকেট জগতের দুই কিংবদন্তিকে তুলে ধরা হয়েছে তার তীব্র নিন্দা করেছে ভারতের সিনে ও সংগীত জগত। অভিনেতা অনুপম খের নিজের টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি পোস্ট করে লেখেন, ‘আমি ৯বার বিভিন্ন ধরনের কমেডি শো জিতেছি। মজা করতে গেলে অসাধারণ হাস্যকৌতুক রসবোধ থাকা দরকার। এখানে যা হয়েছে সেটা নেহাতই বিরক্তিকর, অসম্মানজনক।'

মাঝে বিতর্কিত তন্ময় ভাট। ভিডিওতে লতা ও শচীনের নকল মুখ।সংগীতশিল্পী সোনু নিগম টুইটারে লেখেন, ‘কোনও নারী সম্পর্কেই এ ধরণের অমর্যাদাকর ভাষায় কথা বলা পাপ। আর এখানে তো লতা মঙ্গেশকরের সম্বন্ধে বলা হয়েছে।’

ভিডিওটি নিয়ে ভারতের রাজনৈতিক অঙ্গনও উত্তপ্ত রয়েছে। কৌতুক অভিনেতা তন্ময় ভাটের এই ভিডিও ঘিরে তীব্র বিক্ষোভ দেখা দিয়েছে মহারাষ্ট্রে। উগ্র ডানপন্থী শিবসেনা, বিজেপি এবং মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) তন্ময়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। এমএনএস প্রধান রাজ ঠাকরের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে। এমএনএস তো তন্ময়কে মারধরেরও হুমকি দেয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, বলিউড হাঙ্গামা

দেখুন তন্ময় ভাটের কৌতুক ভিডিওটি:

/বিএ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!