X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

এবার নেপাল উৎসবে ‘আকাশ কত দূরে’

বিনোদন রিপোর্ট
০৮ জুন ২০১৬, ১৭:৪৩আপডেট : ০৮ জুন ২০১৬, ২০:১৫

‘আকাশ কত দূরে’র একটি দৃশ্য। ১০ জুন থেকে নেপালে শুরু হচ্ছে আন্তর্জাতিক মানবাধিকার চলচ্চিত্র উৎসব। আর এতে আমন্ত্রণ পেয়েছে সামিয়া জামান পরিচালিত ছবি ‌'আকাশ কত দূরে'।
নেপাল মানবাধিকার চলচ্চিত্র কেন্দ্রের আয়োজনে কাঠমান্ডুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উৎসবের চতুর্থ আসর।  বিশ্বব্যাপী চলচ্চিত্রের সঙ্গে জড়িত প্রযোজক, পরিবেশক এবং কলাকুশলীদের মাঝে মানবাধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য চলচ্চিত্র উৎসবের আয়োজন।
উৎসবের সমাপনী দিন ১২ জুন দুপুরে প্রদর্শিত হবে বাংলাদেশের ছবিটি।
এ উৎসবে অন্যতম জুরি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা শাহনেওয়াজ কাকলী এবং বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের নির্বাহী প্রযোজক (চলচ্চিত্র) কাজী শাহরিয়ার পারভেজ রাজন।
‘আকাশ কত দূরে’ ছবিটির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও গীত রচনা করেছেন জুলফিকার রাসেল। প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম ও ভার্সা মিডিয়া। সরকারি অনুদানের এ ছবিটিতে অভিনয় করেছেন নায়করাজ রাজ্জাক, শর্মিলী আহমেদ, মোস্তফা প্রকাশ, ফারিয়া, মিশা সওদাগর, অঙ্কন প্রমুখ।
‘আকাশ কত দূরে’র একটি দৃশ্য। ‘আকাশ কত দূরে’ ইতোমধ্যে মুম্বাই নারী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৩, ১০ম জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৪, ৭ম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৪, ৫ম কলকাতা আন্তর্জাতিক শিশু কিশোর চলচ্চিত্র উৎসব ২০১৫, লন্ডনে ১৫তম রেইনবো চলচ্চিত্র উৎসব ২০১৪,  মরোক্কোতে ট্রান্সসাহরিয়ান জাগোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৪-সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়েছে।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার