X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সুদীপ ও রুবাইয়াৎ একসঙ্গে

বিনোদন রিপোর্ট
১০ জুলাই ২০১৬, ১৪:০০আপডেট : ১০ জুলাই ২০১৬, ১৪:৪১

সুদীপ ও রুবাইয়াৎ রুবাইয়াৎ আহমেদ সর্বশেষ নাট্যরূপ দিয়েছেন ঢাকা থিয়েটারের ‘আউট সাইডার’ নাটকটি।
দলটির হয়ে ‘দ্য টেম্পেস্ট’, ‘জিয়ন্তকাল’র মতো নাটকগুলোর নাট্যরূপও তার করা।
অন্যদিকে সুদীপ চক্রবর্তী ‘লাল জমিন’, ‘মহাজনের নাও’, ‘জ্যোতিসংহিতা’র মতো নাটক নির্দেশনা দিয়ে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছেন। এবার এই দুই নাট্যনির্মাতা একসঙ্গে আসছেন নতুন মঞ্চনাটক নিয়ে।
আনছেন পদাতিক নাট্য সংসদ (টিএসসি) নাটক ‘গহনযাত্রা’। রুবাইয়াৎ আহমেদের রচনা ও সুদীপ চক্রবর্তীর নির্দেশনায় নাটকটিতে একক অভিনয় করছেন শামছি আরা সায়েকা।
আগামী ১১ জুলাই সোমবার সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে হতে যাচ্ছে এই নাটকের কারিগরি ও প্রেস শো। যেখানে আমন্ত্রিত অতিথিরা অংশ নেবেন।

সুদীপ ও রুবাইয়াৎ জানালেন, জুলাই মাসেই নতুন এ নাটকটির উদ্বোধনী প্রদর্শনী করার ইচ্ছে। আশা করা হচ্ছে, জুলাইয়ের শেষে এটি মঞ্চে আসবে।
নাটকটির গল্প বলা হয়েছে এভাবে, এই ভূখণ্ডের কোনো এক স্থানে জন্ম নেয় উগ্রপন্থার। সেই উগ্রপন্থার অনুসারীরা বিপরীত সব মতবাদ প্রত্যাখ্যান করে শুধুমাত্র একটি মতবাদকেই প্রতিষ্ঠা করতে চায়। এজন্য তারা চালায় ধ্বংসলীলা বইয়ে দেয় রক্তগঙ্গা, হত্যা করে অগণিত মানুষ, ধর্ষিত হয় অসংখ্য নারী। ভিন্ন মতাদর্শের এক ক্ষুদ্র সম্প্রদায়ের মানুষদের তারা ধরে নিয়ে বন্দি করে রাখে। বন্দিদশা থেকে পালাতে চায় অনেকে। কিন্তু মারা পড়ে তারা। শুধু একজন বেঁচে যায়। সালমা। কিন্তু বেঁচে গিয়ে ফিরে আসে সে; খোলা প্রান্তরে পড়ে থাকা লাশগুলো সমাহিত করবে বলে। একক অভিনয় করছেন শামছি আরা সায়েকা।
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’