X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

নদী উৎসবে ‘প্রজেক্ট টোয়েন্টি ওয়ান'

বিনোদন রিপোর্ট
১৩ জুলাই ২০১৬, ০০:০০আপডেট : ১৩ জুলাই ২০১৬, ১২:৩৩

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানটি বিশ্বের ১২টি ভাষায় গাওয়ার আয়োজন করে সাড়া ফেলে দিয়েছিলো ‌‘প্রজেক্ট টোয়েন্টি ওয়ান'। এরপর একই প্রজেক্ট থেকে মা দিবস উপলক্ষে বিশ্বের সাতটি ভাষায় তৈরি হয়েছে ‘মা’ শিরোনামের একটি গান। দুটি গানই দারুণ প্রশংসা পেয়েছে দেশ-বিদেশে। যা প্রকাশ পেয়েছে আজব রেকর্ডস এর ব্যানারে।

প্রজেক্ট টোয়েন্টি ওয়ান সংশ্লিষ্টরা। সেই সূত্রে এবার এই ভিন্ন ধারার গানের প্রজেক্ট সংশ্লিষ্টরা আমন্ত্রণ পেলেন ভারতের মেঘালয় রাজ্য থেকে। সেখানকার শিলংয়ে অনুষ্ঠিতব্য নদী উৎসবে (রিভার ফেস্টিভ্যাল) বাংলাদেশের হয়ে যাচ্ছেন তারা। এমনটাই জানালেন প্রজেক্ট টোয়েন্টি ওয়ান-এর উদ্যোক্তা ও গিটার বাদক নাবিদ সালেহিন নিলয়। সফরসঙ্গী হিসেবে এই দলে আরও থাকছেন জয় শাহরিয়ার (কণ্ঠ/গিটার), মহান (গিটার), অন্তর (কাহন), ফরহাদ (পিয়ানো) ও রিয়াদ(কণ্ঠ)।     
আসছে ১৫ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে এই উৎসব। যাতে বিভিন্ন দেশের শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের হয়ে গান পরিবেশন করবেন প্রজেক্ট সদস্যরা। এই উৎসবে প্রজেক্ট টোয়েন্টি ওয়ান সদস্যরা ছাড়াও বাংলাদেশ থেকে বিশেষ অতিথি হিসেবে অংশ নিচ্ছেন পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ ৪৫ সদস্যের একটি দল।
প্রজেক্ট টোয়েন্টি ওয়ান-এর উদ্যোক্তা নাবিদ সালেহিন নিলয় বলেন, ‘আমরা বরাবরই চেষ্টা করেছি গানের মাধ্যমে বিশ্বের সর্বত্র বাংলাদেশকে তুলে ধরতে। সেই ভাবনা থেকেই বিদেশী শিল্পীদের সঙ্গে নিয়ে তাদের ভাষায় একুশের গান অথবা মা দিবসের গান দুটি তৈরি করা। এমন আরও অনেক পরিকল্পনা-স্বপ্ন আছে আমাদের। সম্ভবত সেই স্বপ্নের সুবাদেই এবার দাওয়াত পেলাম নদী উৎসব থেকে। আশা করছি দারুণ অভিজ্ঞতা নিয়ে ফিরবো শিগগিরই।’

শুনুন ১২ ভাষায় গড়া একুশের গানটি:

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া