X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

কে রাজা কে বৃদ্ধা, যায় কি চেনা?

বিনোদন রিপোর্ট
১৫ জুলাই ২০১৬, ১৭:২৮আপডেট : ১৬ জুলাই ২০১৬, ১৪:৩৮

বৃন্দাবন, চঞ্চল, বাবু ও খুশি। গায়ে তার রাজার পোশাক। ঘাড়ে ঝোলানা কোঁকড়ানো ঘন-কালো চুল। চাহনিতে খানিক ক্রোধ। পাশেই দেখা মিলেছে ধবধবে সাদা চুলের এক বৃদ্ধাকে। সাদা শাড়ীর উপর কাশ্মিরি শাল জড়ানো। লাঠিতে ভর করে বয়সের ভারে কুঁজো প্রায় তিনি। পাশাপাশি দাঁড়িয়ে আছেন দুজনেই। কে রাজা আর কে এই বৃদ্ধা! যায় কি চেনা?

খুব খেয়াল করলে অনুমান করা যায়, রাজার পোশাকের মানুষটি অভিনেতা চঞ্চল চৌধুরী। আর পাশের বয়বৃদ্ধ নারীকে দেখলে তো বোঝাই দায়- তিনি যে অভিনেতা ফজলুর রহমান বাবু! এমন বিস্ময়কর অঙ্গসজ্জার কাতারে দেখা মিলেছে অভিনেত্রী শাহনাজ খুশি এবং তার স্বামী নাট্যকার বৃন্দাবন দাসকেও। চোখে লাগার মতো না হলেও খুশি আর বৃন্দাবন দম্পতির পোষাক-আশাকেও রয়েছে খানিক ভিন্নতা।

ছবির আসল পরিচয় অনুসন্ধানের পর যে কেউ ভাবতে পারেন- সম্ভবত এটা কোনও যাত্রা পালার মহড়া। না, তেমনটা নয়। চঞ্চল বাংলা ট্রিবিউনকে জানালেন নতুন খবর। টিভি নাটকের জনপ্রিয় এই চার অভিনয়শিল্পী এবার মঞ্চে নিয়ে আসছেন ‘হোয়াইট হ্যাভেন’ নামের একটি বিশেষ নাটক। এটি রচনা ও নির্দেশনা দিচ্ছেন বৃন্দাবন দাস। অস্ট্রেলিয়ায় বসবাসরত প্রবাসী বাঙালীদের আমন্ত্রণে  গেল বুধবার সেখানে হাজির হয়েছেন তারা। এখন চলছে রিহার্সেল। কাল শনিবার (১৬ জুলাই) নাটকটি সিডনির একটি মঞ্চে পরিবেশন করবেন তারা। 

চঞ্চল জানান, 'হোয়াইট হ্যাভেন' নাটকটি নিয়ে অস্ট্রেলিয়ার সিডনি ছাড়াও এডিলট ও মেলবোর্নের বিভিন্ন অনুষ্ঠানে তারা অংশগ্রহণ করবেন। এসব অনুষ্ঠানে নাটকের পাশাপাশি বাবু ও চঞ্চল সরাসরি গানও পরিবেশন করবেন।

অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশিদের 'প্রতিবিম্ব' নামের একটি সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রায় এক মাসের এই সফর শেষে ৪ আগস্ট তাদের দেশে ফেরার কথা রয়েছে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!