X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

বন্ডের জন্য আমার বয়স বেশি: ইদ্রিস

বাংলা ট্রিবিউন ডেস্ক
২২ জুলাই ২০১৬, ১৭:০৮আপডেট : ২২ জুলাই ২০১৬, ২০:১১

ইদ্রিস এলবা ৪৩ বছরের হলিউড অভিনেতা ইদ্রিস এলবা মনে করেন, জেমস বন্ড চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে তার বয়স বেশি। বর্তমান জেমস বন্ড ড্যানিয়েল ক্রেইগ এ ধারাবাহিক চলচ্চিত্রে অভিনয় ছেড়ে দিলে ইদ্রিস বন্ড চরিত্রে অভিনয় করবেন বলে বেশ জোরেশোরে আলোচিত হচ্ছে।

স্টার ট্রেক বিয়ন্ড চলচ্চিত্রে ইদ্রিস এলবাকে এখন দেখা যাচ্ছে। সম্প্রতি এবিসি টিভির গুড মর্নিং আমেরিকা অনুষ্ঠানে এ বিষয়ে এলবা বলেন, `আমি মনে করি বন্ড চরিত্রটির জন্য আমার বয়স বেশি। প্রাইভেট কার, নারী ও মার্টিনির সঙ্গে দৌড়াদৌড়ি কে করতে চায়!’
জেমস বন্ড চরিত্রের ইতিহাসে সবচেয়ে বয়সী অভিনেতা হিসেবে অভিনয় করেছেন রজার মুর। ১৯৭৩ সালে প্রথম যখন ‘লাইভ অ্যান্ড লেট ডাই’ ছবিতে জেমস চরিত্রে মুর অভিনয় করেন তখন তার বয়স ছিল ৪৫ বছর।
‘লুথার অ্যান্ড দ্য ওয়াইর’ ছবিতে অভিনয়ের জন্য খ্যাত এলবা আরও বলেন, ‘জেমস বন্ড টিমের পক্ষ থেকে তার সঙ্গে কোনও যোগাযোগ করা হয়নি। আমি বারবার বলে আসছি, যদি এটা ঘটে তাহলে তা হবে জাতির ইচ্ছা। কারণ এ বিষয়ে বন্ড কর্তৃপক্ষের সঙ্গে আমার কোনও যোগাযো হয়নি। কিন্তু যেখানেই যাই লোকজন চায় আমি যেন বন্ড চরিত্রে অভিনয় করি।’

ড্যানিয়ের ক্রেইগের পর বন্ড চরিত্রে সম্ভাব্য অভিনেতাদের মধ্যে প্রথমসারিতে এলবার নাম হয়েছে। সঙ্গে আছেন টম হিডলস্টন, আইডান টার্নার ও জেমস নরটন।

বন্ডের প্রযোজক বারবারা ব্রোকলি বর্তমানে অন্য একটি প্রকল্পে কাজ করছেন। এরমধ্যে একটি চলচ্চিত্রও রয়েছে। ‘ডোন্ট ডাই ইন লিভারপুল’ নামের ছবিতে অভিনয় করছেন জেমি বেল ও অ্যানেথে বেনিং।

অবশ্য বন্ড সিরিজের ২৫তম চলচ্চিত্রের কাজ কবে শুরু হবে তা এখনও স্পষ্ট নয়।

সূত্র: বিবিসি।

/এএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!