X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

‘জেসন বোর্ন’ ও ‘লাইটস আউট’ একসঙ্গে ঢাকায়

বিনোদন রিপোর্ট
২৮ জুলাই ২০১৬, ১৬:৫০আপডেট : ২৮ জুলাই ২০১৬, ১৭:০১

‘জেসন বোর্ন’ ও ‘লাইটস আউট’ ছবি "আই নো হু আই অ্যাম। আই রিমেম্বার, রিমেম্বার এভরিথিং" ভক্তদের বুঝতে বাকি হয় না, কার কথা বলা হচ্ছে! বহুল প্রিয় নাম জেসন বোর্ন। এ কি আর ভোলা যায়! মাঝখানে একটি ছবির বিরতি, তার পর আবার ম্যাট ডেমন ফিরে আসছেন ‘জেসন বোর্ন’রূপে।
২৯ জুলাই দর্শকদের সামনে আসছে কাঙ্ক্ষিত ‘জেসন বোর্ন’। যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে ছবিটি। দেশের দর্শকদের জন্য বড় পর্দায় ছবিটি দেখার সুযোগ করে দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। সেই সাথে ‘লাইটস আউট’ ছবিটিও মুক্তি পাচ্ছে এই প্রেক্ষাগৃহে। গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া এই সুপারন্যাচারাল হরর ছবিটি এরইমধ্যে দর্শকমহলে সাড়া জাগিয়েছে।

‘জেসন বোর্ন’ বোর্ন ফ্র্যাঞ্চাইজির পাঁচ নম্বর ছবি। এরমধ্যে ইউটিউবে মুক্তি পেয়েছে ছবিটির ৩০ সেকেন্ডের টিজার। এরপর থেকে যেন দর্শকদের উৎসাহের মাত্রা বেড়ে গেল কয়েকগুন।
এসপিওনাজ থ্রিলার ঘরানায় অন্যতম সেরা ছবিগুলোর একটি হিসেবে ধরা হয় বোর্ন ট্রিলোজিকে। বছরখানেক আগে অবশ্য ‘দ্য বর্ন লিগ্যাসি’তে জেসন বোর্ন, তথা ম্যাট ডেমনকে সরিয়ে নিয়ে আসা হয়েছিল অ্যাডওয়ার্ড নরটনকে। কিন্তু নরটনের মতো দক্ষ অভিনেতার উপস্থিতি সত্ত্বেও প্রিয় বোর্নের অনুপস্থিতি মানতে পারেননি ভক্তরা। বিষয়টি বুঝতে পেরেছেন নির্মাতারা। আবার ফিরিয়ে এনেছেন ম্যাট ডেমনকে। পরিচালনায় এবারেও পল গ্রিনগ্রাস রয়েছেন; সঙ্গে থাকছেন জুলিয়া স্টাইলস। আর নতুন আকর্ষণ হিসেবে বর্ষীয়ান অভিনেতা টমি লি জোন্সকেও দেখা যাবে এবার।

‘লাইটস আউট’ ২২ জুলাই যুক্তরাষ্ট্রে মুক্তি পায়। এটি পরিচালনা করেছেন ডেভিড এফ স্যান্ডবার্গ। আর মুক্তি পাওয়ার পরপরই দর্শকদের মধ্যে তুমুল উত্তেজনা। হলিউডের সব ভৌতিক ছবিকে চ্যালেঞ্জ ছুঁড়ে শীর্ষস্থানে চলে এসেছে ছবিটি। এ ছবির ক্লিপ এখন বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও আলোচনার তুঙ্গে অবস্থান করছে। চমকে উঠতে হয় ছবি শুরু ও শেষ দেখে। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তেরেসা পালমার। ৩০-এ পা রাখা এই আকর্ষণীয় অভিনেত্রীকে ছবিতে দেখা যাবে রেবেকারূপে। যে তার ছোট ভাই মার্টিনকে নিয়ে ভীষণ চিন্তিত। কারণ মার্টিন এক ধরনের অলৌকিক শক্তির অধিকারী হয়েছে, যে শক্তিবলে সে অন্ধকারেও সবকিছু দেখতে পায় স্পষ্টভাবে। রেবেকা ছোট ভাই মার্টিনের মাধ্যমে অতীতে ঘটে যাওয়া কিছু ঘটনা সম্পর্কে জানতে সচেষ্ট হয়। তখনই ঘটতে থাকে অদ্ভুত রহস্যময় নানা ঘটনা। এমন গল্প নিয়ে আবর্তিত ‘লাইটস আউট’ দর্শকদের মন জয় করার পাশাপাশি তেরেসা পালমারের ক্যারিয়ারে নতুন মোড় সৃষ্টি করবে বলে ধারণা করা হচ্ছে।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!