X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ঢাকায় ‘সুইসাইড স্কোয়াড’

বিনোদন রিপোর্ট
০৩ আগস্ট ২০১৬, ১৮:৪২আপডেট : ০৩ আগস্ট ২০১৬, ১৯:৫৫

সুইসাইড স্কোয়াড ছবির দৃশ্য গত মার্চে মুক্তি পেয়েছিল ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’। বক্সঅফিস মাত করা এ ছবির সাফল্যের রেশ কাটতে না কাটতে এবছরই মুক্তি পাচ্ছে ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের তৃতীয় ছবি ‘সুইসাইড স্কোয়াড’। আগামী শুক্রবার আগস্ট যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে ঢাকাতেও মুক্তি পাচ্ছে ছবিটি।

বাংলাদেশের দর্শকদের জন্য ছবিটি নিয়ে আসছে স্টার সিনেপ্লেক্স। জন ওস্ট্র্যান্ডারের লেখা ‘সুইসাইড স্কোয়াড’ অবলম্বনে তৈরি হয়েছে এর চিত্রনাট্য। এতে অভিনয় করেছেন উইল স্মিথ, জারেড লেটো, জোয়েল কিনাম্যান, ভায়োলা ডেভিস, জেই কুর্টনি, জে হার্নান্দেজ, স্কট ইস্টউড ও কারা ডেলেভিনসহ অনেকে।

এবার কোনও সুপারহিরো নয়, মূল আকর্ষণ হয়ে আসছে ডিসি ইউনিভার্সের ভয়ংকর সব ভিলেন। মূলত ‘সুইসাইড স্কোয়াড’ হচ্ছে কারাবন্দি কিছু ভয়ংকর অপরাধীদের মুক্তির লোভ দেখিয়ে গঠন করা একটি দল; যার পরিচালনায় রয়েছে অজ্ঞাত এক সরকারি সংস্থার পরিচালক- অ্যামান্ডা ওয়ালার। স্কোয়াড লিডার ডেডশট একজন অভিজ্ঞ মার্কসম্যান। বন্দুকের গুলি অনেক দূর থেকে লক্ষ্যভেদ করার দারুণ ক্ষমতা তার। আশেপাশের নিরপরাধ মানুষের তোয়াক্কা না করে ব্যাটম্যানের ওপর গুলি চালানো শুরু করে।

ব্যাটম্যান আবারও তাকে ধরে জেলে পাঠানোর ব্যবস্থা করে। সেখান থেকেই আমান্ডা ওয়ালার তাকে সুইসাইড স্কোয়াডে নিযুক্ত করে। কোনও সুপার পাওয়ার না থাকলেও সুইসাইড স্কোয়াডের একজন গুরুত্বপূর্ণ সদস্য হার্লি কুইন। ‘হ্যান্ড টু হ্যান্ড কমব্যাট’-এ তার দক্ষতা অসাধারণ। এছাড়া অনেকদিন পয়জন আইভির সাথে কাজ করায় অনেক মারাত্মক বিষ তার কোনও শারীরিক ক্ষতি করতে পারে না।
এ ছবির জন্য পানির নিচে পুরো পাঁচ মিনিট নিঃশ্বাস বন্ধ করে থাকতে হয়েছে মারগট রোবিকে।
মারগট রোবি জানান, প্রশিক্ষণের সময় দীর্ঘক্ষণ ধরে দম বন্ধ হয়ে থাকতেন তিনি। ২৬ বছর বয়সী এই অস্ট্রেলীয় তারকার ভাষ্য, ‘আমি পাঁচ মিনিট পেয়েিেছলাম। যতটা সহজ মনে করেছিলাম সময়টা তার চেয়ে অনেক বেশি। মনে হতো ঘড়ির কাঁটা ঘুরছে না কেনো!’

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য