X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

সিমলার হুমকি: টেনে জিহ্বা ছিঁড়ে ফেলবো!

বিনোদন রিপোর্ট
১১ আগস্ট ২০১৬, ১৭:০৪আপডেট : ১২ আগস্ট ২০১৬, ০১:৪৫

সিমলা। সিমলা, গেল ক’বছর ধরে মিডিয়া থেকে প্রায় বিচ্ছিন্ন। যখন ছিলেন তখনও অভিযোগ ছিল- তিনি পেশাদার নন। লম্বা বিরতির পর ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ দিয়ে আবারও তার ফেরার কথা।

ফিরেছেন, যদিও সঙ্গে সেই পুরোনো বিতর্ক। সিডিউল ফাঁসানোর অভিযোগের সঙ্গে এবার যুক্ত হলো পরিচালক রুবেল আনুশকে হুমকি দিয়ে। বার বার সিডিউল দিয়ে সেটা রক্ষা তো পরের কথা দেখিয়েছেন র‌্যাবের ভয়। আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে মুঠোফোনে পরিচালককে হুমকি দিয়েছেন এই বলে, ‘শুটিং স্পটে এসে তোর জিহ্বা ছিঁড়ে ফেলবো!’
‘নিষিদ্ধ প্রেমের গল্প’র পরিচালক রুবেল আনুশ তখন তার শুটিং টিম নিয়ে অবস্থান করছিলেন পুরান ঢাকার লক্ষী বাজারে। সেখানেই ছবিটির একটি গানের শুটিং করার কথা ছিল সকাল থেকে। যে গানটির শুটিং হলেই গেল দুই বছর ঝুলে থাকা সিমলার সিডিউল জাল থেকে বেরুতে পারতেন সংশ্লিষ্টরা।
মাত্র একদিনের এই কাজের জন্য গত ৮ আগস্টও সময় বরাদ্দ দেন সিমলা। সকাল ৮টায় কলটাইম হলেও বিকাল পর্যন্ত সিমলার দেখা পাননি পরিচালক। একই ঘটনা ঘটলো আজও। এ থেকে মুক্তি পেতে এবং হুমকির প্রেক্ষিতে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী সমিতির কাছে প্রতিকার চেয়ে বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে একটি লিখিত অভিযোগ জমা দেন পরিচালক।  
পরিচালকের অভিযোগ, ৮ আগস্ট সকালেই ইউনিট থেকে সিমলার বাসায় গাড়ি পাঠানো হয়। সেই গাড়িতে চড়ে তিনি ঠিকই বাসা থেকে বের হন। কিন্তু ফোন বন্ধ রেখে ইউনিটের গাড়ি ব্যবহার করে সারাদিন বিভিন্ন জায়গায় গিয়ে ব্যক্তিগত কাজ সেরেছেন তিনি।
শেষে বিকাল ৫টায় সিমলা সেটে পৌঁছালেও ততোক্ষণে দিনের আলো নিভে যায়। বাধ্য হয়ে পরিচালক সেদিনের মতো শুটিং প্যাকআপ করেন। এতে প্রযোজকের ক্ষতি হয় ৭০ হাজার টাকা। এরপর সিমলা ১১ আগস্ট শুটিং করবেন বলে জানান। সিমলার দেওয়া সময়ানুযায়ী আজ সকাল থেকেই ইউনিট নিয়ে একই লোকেশনে ছিলেন পরিচালক।
সিমলা। রুবেল আনুশ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আজও (১১ আগস্ট)  আসি আসি করে দুপুর ১২টা পর্যন্ত সেটে আসেননি সিমলা। হঠাৎ একবার ফোন ধরে তিনি বলেন- র‌্যাব অফিসে গিয়েছেন আমার নামে অভিযোগ দেওয়ার জন্য। আমি নাকি তাকে তুলে নেওয়ার হুমকি দিচ্ছি! এরপর আমাকে বলেন- থাক তুই, শুটিং স্পটে এসে তোর জিহ্বা ছিঁড়ে ফেলবো। এরপর সিমলা ফোন বন্ধ করে দেন। তারপর আমি শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ দিই।’  
পরিচালক আনুশ আরও জানান, লিখিত অভিযোগ দেওয়ার পর অভিনেতা ওমর সানী তাকে তাৎক্ষণিকভাবে জানিয়েছেন- বিকাল নাগাদ তিনি বিষয়টি সুরাহা করার চেষ্টা করবেন। যদিও পরিচালক রুবেল আনুশ বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন- সিমলাকে নিয়ে আর কোনও শুটিং নয়, তার অসমাপ্ত গানটি ছাড়াই ছবিটি মুক্তির ব্যবস্থা করবেন তিনি।
‘নিষিদ্ধ প্রেমের গল্প’ ছবিটির অন্যতম চরিত্রে অভিনয় করছেন শিমুল খান। সিমলার সিডিউল জটিলতা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি নিজেও দু’দিন ধরে তার অপেক্ষায় হা-হয়ে বসে ছিলাম। শিল্পী হিসেবে এটা খুবই লজ্জার। সিমলার মতো একজন পুরনো শিল্পী কীভাবে এমন আচরণ করতে পারেন, সেটাই আমার বোধগম্য হয় না। এটা কোন ধরনের শিল্পচর্চা, আমার বোঝে আসে না।’
এদিকে এ ব্যাপারে সিমলার কোনও মন্তব্য পাওয়া যায়নি। তার মুঠোফোন বন্ধ। তবে সূত্র বলছে, অভিযোগ পত্রের খবর পেয়ে তিনি প্রযোজক সমিতিতে ছুটে গিয়েছেন। চেষ্টা করছেন রফা-দফার।
লিখিত অভিযোগ। /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী