অবসকিওরের পারিশ্রমিক লাকীর জন্য

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫০, আগস্ট ১৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:০৫, আগস্ট ১৪, ২০১৬

লকী আখান্দ ও অবসকিওর।বরেণ্য সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখান্দের চিকিৎসা ব্যয়ের জন্য নিজেদের পারিশ্রমিকের টাকা চিকিৎসা ফান্ডে জমা দিলেন ব্যান্ড অবসকিওর সদস্যরা।

রবিবার (১৪ আগস্ট) দুপুরে চ্যানেল আইতে লাকী আখান্দ স্মরণে একটি সরাসরি লাইভ অনুষ্ঠানে গান পরিবেশন করে ব্যান্ডটি। আর এখান থেকে প্রাপ্ত পারিশ্রমিকের অর্থ তারা জমা দিয়েছেন ফান্ডে।
অনুষ্ঠানটি বেলা ২টা ৩৫ মিনিট থেকে সরাসরি সম্প্রচার হয়। যে অনুষ্ঠানে আগামী দিনগুলোতে পর্যায়ক্রমে আরও অংশগ্রহণ করার কথা রয়েছে মাইলস, ফিডব্যাক, প্যান্টাগন এবং আর্বোভাইরাস।
অবসকিওর-এর গায়ক ও প্রধান সাইদ হাসান টিপু জানালেন, লাকী আখান্দের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ একটি উদ্যোগ নেওয়ার চেষ্টা করছেন তারা। যেন দেশের শীর্ষস্থানীয় আরও কিছু ব্যান্ড এভাবে যুক্ত হতে পারেন।
লাইভ অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমরা যদি এভাবে প্রত্যেকটি দল এগিয়ে আসি, তাহলে ছোট ছোট এমন তহবিল এক করে লাকী ভাইয়ের পাশে দাঁড়ানো সম্ভব।’  
এদিকে লাকীকে নিয়ে দুটি কনসার্টের আয়োজন করা হয়েছে।
এরমধ্যে ঢাকায় আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী কনসার্ট। অপরটি হবে লন্ডনে। এগুলোর উদোক্তা শিল্পীর ভক্ত ও অনুরাগীরা।
জানা গেছে, আগামী ১৬ ও ১৭ আগস্ট সন্ধ্যায় ‘ট্রিবিউট টু স্যার লাকী আখান্দ’ নামে দুই দিনের কনসার্ট আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি।
লন্ডনের কনসার্টটি হবে ৩০ আগস্ট, অক্সফোর্ড হাউজে। ট্যালেন্ট অ্যান্ড ক্রিয়েটিভ অপটিমাইজারের ব্যানারে আয়োজিত এ কনসার্টটির নাম ‘আর্টিস্ট ফর আর্টিস্ট’।
উল্লেখ্য, বাংলা গানের অন্যতম শিল্পী লাকী আখান্দ দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যানসারে ভুগছেন। ছয় মাসের চিকিৎসা শেষে থাইল্যান্ডের ব্যাংকক থেকে ২৫ মার্চ দেশে ফেরেন তিনি। কেমোথেরাপি নেওয়ার পর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছিল তার।
এ বছরের জুনে আবারও কেমোথেরাপির জন্য ব্যাংকক যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি যেতে পারেননি। বিশেষ সূত্রে জানা যায়, মূলত আর্থিক সংকটের কারণেই চিকিৎসা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন এই কিংবদন্তি।
এখন তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
/এম/এমএম/

লাইভ

টপ