X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

আজ ও কাল টিএসসিতে ‘ট্রিবিউট টু স্যার লাকী আখান্দ’

বিনোদন রিপোর্ট
১৬ আগস্ট ২০১৬, ০২:১৫আপডেট : ১৬ আগস্ট ২০১৬, ১৪:৫৩

দেশের অন্যতম সংগীতশিল্পী-মুক্তিযোদ্ধা লাকী আখান্দ দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যানসারে ভুগছেন। চলমান চিকিৎসা অব্যাহত রাখতে প্রয়োজন প্রচুর অর্থের। সেই ভাবনা থেকে এই কিংবদন্তির চিকিৎসা চালিয়ে নিতে তহবিল সংগ্রহের জন্য টানা দুই দিনের কনসার্ট আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি।

লাকী আখান্দ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র(টিএসসি) অডিটোরিয়ামে আজ মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১০টা থেকে শুরু হচ্ছে ‘ট্রিবিউট টু স্যার লাকী আখান্দ’ শিরোনামের এই কনসার্ট। এই আয়োজনে সংগীত পরিবেশন করবে প্রায় ৩০টি ব্যান্ড। দু’দিনই সকাল ১০টায় শুরু হয়ে কনসার্ট চলবে রাত ৯টা পর্যন্ত।
আয়োজকরা জানান, এই বিশেষ কনসার্টে মূলত অংশ নিচ্ছেন ঢাবি কেন্দ্রিক ব্যান্ডগুলো। এরমধ্যে রয়েছে আর্বোভাইরাস, তাহসান দ্য ব্যান্ড, এভয়েড রাফা, ওয়ারসাইট, দুর্গ, অর্জন, হ্যাশ, নিউ সোনার বাংলা সার্কাস, আনস্পেসিফাইড, এক্সেনেমি, ওল্ড স্কুল, অ্যাশেস, সহজিয়া, চাতক, আপেক্ষিক, অর্ব অব উইন্টার, অ্যাক্রিড, অজ্ঞাতনামা, মানব, স্ক্রিচ, ফ্রিড, নীল নকশা, স্কিল্ড, অসৃক, ঢাকা ১২০৭, রোদ, ইকুয়েশন, রেডিয়েশনসহ আরও বেশকিছু ব্যান্ড ও একক শিল্পী।
‘ট্রিবিউট টু স্যার লাকী আখান্দ’ কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এই কনসার্ট উপভোগ করার জন্য আনুষ্ঠানিক কোনও টিকেটের ব্যবস্থা করা হয়নি। এমনকি এই কসার্টে অংশ নেওয়া ব্যান্ডগুলোর সদস্যরাও কোনো পারিশ্রমিক নিচ্ছেন না। তবে লাকী স্যারের চিকিৎসা তহবিল সংগ্রহের জন্য কনসার্ট অডিটরিয়ামের প্রবেশ মুখে ন্যুনতম ৫০ টাকা দিলে ভেতরে যাওয়ার অনুমতি মিলবে। চাইলে এর বেশি অর্থও যে কেউ দিতে পারবেন।
উল্লেখ্য, বাংলা গানের কিংবদন্তি লাকী আখান্দ ছয় মাসের চিকিৎসা শেষে থাইল্যান্ডের ব্যাংকক থেকে চলতি বছরের ২৫ মার্চ দেশে ফেরেন। সেখানে কেমোথেরাপি নেওয়ার পর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছিল তার। এ বছরের জুনে আবারও থেরাপির জন্য ব্যাংকক যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি যেতে পারেননি।
বিশেষ সূত্রে জানা যায়, মূলত আর্থিক সংকটের কারণেই উন্নত চিকিৎসা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন তিনি ও তার পরিবার।
এখন তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।
এমএম

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!