X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

এক অ্যালবামে ২২ ব্যান্ড শিল্পী!

বিনোদন রিপোর্ট
২৪ আগস্ট ২০১৬, ১৭:০৮আপডেট : ২৪ আগস্ট ২০১৬, ১৯:৪৫

বাম থেকে নকীব খান, ফজল, মেজবাহ, টুলু ও চন্দন। ৯০ দশককে বলা হয় বাংলা ব্যান্ডের সোনালি সময়। সেসময়ের ব্যান্ডের গান এখনও রোমান্থন করেন অনেকে। আর তখনকার ব্যান্ড মিক্স অ্যালবাম মানেই ছিলো অসাধারণ কিছু ঘটে যাওয়া। যদিও সেই ধারা পথ হারিয়েছে অনেক আগেই।

সেই ভাবনা কিংবা অভাববোধ থেকেই এবার উদ্যোগ নেওয়া তেমন কিছুর। পুরনো ব্যান্ডগুলোর নতুন গান আসছে সিডিতে। তাও আবার একসঙ্গে ২২ ব্যান্ডের গান। এটির উদ্যোগ নিয়েছে ফেসবুকভিত্তিক পেজ আশিক মিউজিক।
আসছে কোরবানির ঈদের পর ২২টি গানের ২টি সিডি একত্রে বাজারে আনছে তারা।
এর উদ্যোক্তা আশিক বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘আমরা চেষ্টা করছি ৯০ দশকের সেই আমেজটা নতুন করে ধরতে। দেশে ও দেশের বাইরে অবস্থানরত ব্যান্ড শিল্পীরা এতে থাকছেন।’
অ্যালবামটির জন্য এখন পর্যন্ত কণ্ঠ দিয়েছেন আশিকুজ্জামান টুলু (আর্ক), মেজবা (ডিফারেন্ট টাচ), নাসির (নিউ ইভস), ওমর খালিদ রুমি (বাংলাদেশ), লাবু রহমান (ফিডব্যাক), মামুন (স্টারলিং), নিকোলাস (কেইডেন্স), কামাল (ডিজিটাল), মাহমুদ জুয়েল (নরদান স্টার), কাজল (পালস), ইমতিয়াজ বাবু (অডেসি)। কাজ চলছে চন্দন (উইনিং), নাজিব (নেক্সাস), ইতু (অভেশন), আইকোর (তীর্থক) এবং ঈদের পর কাজ শুরু হবে নকীব খান (রেনেসাঁ), আহমেদ ফজলের (নোভা) গান দুটির।

আয়োজকরা জানালেন, দেশের শীর্ষস্থানীয় কয়েকজন ব্যান্ড শিল্পী শিগগিরই এতে গাইবেন।
অ্যালবামটি প্রকাশের পাশাপাশি সিডিতে বাংলাদেশ ব্যান্ড সংগীতের ইতিহাস বুকলেট আকারে প্রকাশ করা হবে। অডিও সিডির পাশাপাশি অন্তর্জালের বিভিন্ন সাইট ও ইউটিউবেও গানগুলো প্রকাশ পাবে।
/এমআই/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার