X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

বিশ্বের দশ দামি অভিনেত্রীর তালিকায় দীপিকা

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৪ আগস্ট ২০১৬, ১৮:৫৪আপডেট : ২৪ আগস্ট ২০১৬, ১৯:০৩

দীপিকা-ডিজেলবিশ্বের শীর্ষ দশ দামি অভিনেত্রীর তালিকায় স্থান করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন। তিনি বলিউডের সবচেয়ে জনপ্রিয় এবং সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকাদের একজন। বলিউডে কর্মজীবনে তিনি দুটি ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছেন।

ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুযায়ী, গত এক বছরে তিনি পারিশ্রমিক হিসেবে প্রায় ১ কোটি মার্কিন ডলার আয় করেছেন। আর এর ফলে বিশ্বের শীর্ষ দশ দামি অভিনেত্রীর তালিকার স্থান করে নিয়েছেন। এই তালিকায় তিনি রয়েছেন দশ নম্বরে। দীপিকা বর্তমানে হলিউডের ছবি ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’-এ অভিনয় করছেন।

মঙ্গলবার(২৩ আগস্ট) ফোর্বস জানিয়েছে, ২০১৫ সালের ১ জুন থেকে চলতি বছরের ১ জুন পর্যন্ত পারিশ্রমিক ও কর দেওয়ার ওপর ভিত্তি করে তালিকাটি তৈরি করা হয়েছে।

এই তালিকার শীর্ষে রয়েছেন হলিউডের অভিনেত্রী জেনিফার লরেন্স। টানা দুই বছর ধরে তিনি এই অবস্থান ধরে রেখেছেন। গত এক বছরে ‘হাঙ্গার গেমস’ সিরিজের এই তারকা আয় করেছেন মোট ৪ কোটি ৬০ লাখ ডলার।

দুই নম্বরে আছেন ‘গোস্টবাস্টার্স’-এর অভিনেত্রী মেলিসা ম্যাককার্থি। তার আয়ের পরিমাণ ৩ কোটি ৩০ লাখ ডলার। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ তারকা স্কারলেট জোহানসন প্রায় আড়াই কোটি ডলার আয় করে রয়েছেন তিন নম্বরে।

চার নম্বরে থাকা জেনিফার অ্যানিস্টনের আয় ২ কোটি ১০ লাখ ডলার, পাঁচ নম্বরে রয়েছেন ১ কোটি ৭০ লাখ ডলার আয় করা ফ্যান বিংবিং, ১ কোটি ৬৫ লাখ ডলার আয় করে শার্লিজ থেরন রয়েছেন ছয় নম্বরে, ১ কোটি ৩৫ লাখ ডলার আয় করা অ্যামি অ্যাডামসকে রেখেছে সাত নম্বরে, ১ কোটি ২০ লাখ ডলার আয় করে জুলিয়া রবার্টস রয়েছেন আট নম্বরে এবং নয় নম্বরে থাকা মিলা কুনিসের আয় ১ কোটি ১০ লাখ ডলার।

উল্লেখ্য, এই তালিকায় আয়কর যুক্ত নয়।

সূত্র: জি নিউজ।

/এসএ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান