X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

অর্থশূন্য হওয়ার শঙ্কায় ছিলেন জ্যাকসন!

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৯ আগস্ট ২০১৬, ১৪:০৬আপডেট : ২৯ আগস্ট ২০১৬, ১৮:১১

মাইকেল জ্যাকসন (জন্ম আগস্ট ২৯, ১৯৫৮– মৃত্যু জুন ২৫, ২০০৯) (2) আফ্রিকান-আমেরিকার পরিবারে ১৯৫৮ সালের ২৯ আগস্ট জন্মেছিলেন মাইকেল জোসেফ জ্যাকসন। বহুল পরিচিতি- মাইকেল জ্যাকসন নামে, হয়েছেন পপ সম্রাট।
বিশ্ব মাতানো এ কিংবদন্তির জন্মদিনের আগের দিন গতকাল নতুন একটি তথ্য দিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক কনরাড মুরে।  মাইকেল জ্যাকসন (জন্ম আগস্ট ২৯, ১৯৫৮– মৃত্যু জুন ২৫, ২০০৯) (1)
‘দিস ইজ ইট’ কনসার্টে অংশ নেওয়ার পর অতিরিক্ত ৫০টি শোতে সংগীত পরিবেশন করার চাপে ছিলেন এ পপ তারকা। সেই সঙ্গে আরও ৫০টি শোতে-ও অংশ নেওয়ার সম্ভাব্য চাপ ছিল। সবমিলিয়ে ১০০টি কনসার্টের চাপে ছিলেন জ্যাকসন। আর সেই মানসিক চাপ কমাতে অতিরিক্ত ওষুধ সেবন করতে বাধ্য হয়েছিলেন তিনি। মাইকেল জ্যাকসনের অতিরিক্ত ওষুধ সেবনের কারণ ও তার মৃত্যু রহস্য নিয়ে এবার এমন তথ্য জানালেন ব্যক্তিগত চিকিৎসক মুরে।
২০০৯ সালের জুনে মৃত্যু হয় পপ তারকা মাইকেল জ্যাকসনের। মেডিক্যাল রিপোর্টে বলা হয়, মাত্রাতিরিক্ত প্রোপোফল নেওয়ার কারণেই তার মৃত্যু হয়েছে। মাইকেলকে মাত্রাতিরিক্ত প্রোপাফোল দেওয়ায়  চিকিৎসক কনরাড মুরেকে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়। অবশ্য অনিচ্ছাকৃত হত্যাকাণ্ড বিবেচনায় পরে দুই বছরের সাজা ভোগ করেন তিনি। ব্যাং শোবিজকে দেওয়া সাক্ষাৎকারে মুরে জানান, কেন চাপে ছিলেন পপ কিং।
তিনি বলেন, ‘আমি মনে করি না, তার মঞ্চভীতি ছিল। তবে ৫০টি শো করার মতো সক্ষমতা তার ছিল কিনা, তা নিয়ে তার অনেক উৎকণ্ঠা ছিল। কেবল ৫০টি শো করার কথাই বলা হয়নি, অতিরিক্ত ৫০টি শো করার অনুরোধ ছিল। সব মিলে ১০০টি শো হাতে ছিল। আমি তাকে এগুলো নিয়ে ভাবতে নিষেধ করেছিলাম। শান্ত থাকতে বলেছিলাম। উনিও এর থেকে বের হয়ে আসার পথ খুঁজছিলেন।’
কিন্তু এতোগুলো শো করার কথাই কেন ভাবছিলেন মাইকেল জ্যাকসন? কনরাড ইঙ্গিত দিয়েছেন জ্যাকসন অর্থ সংকটে পড়ার আশঙ্কায় ছিলেন। শো চালিয়ে যাওয়া ছাড়া তার আর উপায় ছিল না। কেননা মাইকেল আশঙ্কা করতেন, শো না করলে একেবারে অর্থশূন্য হয়ে পড়বেন। রাস্তায় নামতে হবে তাকে। আর তখন ১৮ বছর বয়সী মেয়ে প্যারিসের দেখাশোনা করতে পারবেন না।

সূত্র: দ্য রেকর্ড.কম

/এফইউ/এম/

 

 

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা