X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ভূপেন স্মরণে দুই দিনের আয়োজন

বিনোদন রিপোর্ট
০৭ সেপ্টেম্বর ২০১৬, ০৮:৪৪আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৬, ০৮:৪৪

ভূপেন হাজারিকা।বাংলার কিংবদন্তি সংগীতশিল্পী ভূপেন হাজারিকা। ১৯৭১ সালে যিনি ছিলেন বাংলাদেশের মুক্তিসংগ্রামের অন্যতম বন্ধু। বাংলাদেশের এই গানবন্ধুর ৯০তম জন্মবার্ষিকী কাল ৮ সেপ্টেম্বর।
এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ফ্রেন্ডস অব বাংলাদেশ আয়োজন করেছে টানা দুই দিনের স্মরণ অনুষ্ঠান। যা আজ বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে শুরু হচ্ছে।
আজ সন্ধ্যা ৬টায় এ আয়োজন উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এতে বিশেষ অতিথি হিসেবে থাকবেন পররাষ্ট্র মন্ত্রী শাহরিয়ার আলম।
উদ্বোধনী দিনে মুখ্য আলোচক হিসেবে থাকবেন ভারতের গোহাটি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. অমর জ্যোতি চৌধুরী। স্বাগত বক্তব্য রাখবেন ভূপেন হাজারিকা কালচারাল ট্রাস্টের উপদেষ্টা অনুরাধা শর্মা পূজারী ও ফ্রেন্ডস অব বাংলাদেশের সমন্বয়ক এএসএম সামছুল আরেফিন। সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
এদিন অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন খায়রুল আনাম শাকিল, বুলবুল ইসলাম, দিলবাহার খান, রূপম ভূঁইয়া। নৃত্য পরিবেশ করবে স্পন্দন ও সুরসঙ্গম নৃত্যদল।
ভূপেন হাজারিকা।কাল ৮ সেপ্টেম্বর সমাপনী দিনে অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। বিশেষ অতিথি বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। আলোচনা করবেন সংগীতশিল্পী কালিকা প্রসাদ এবং স্বাগত বক্তব্য রাখবেন সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।
ভূপেন হাজারিকার সংগীত দর্শন ও গায়কী বিষয়ে দুই দিনের কর্মশালাও অনুষ্ঠিত হবে এসময়। এতে প্রশিক্ষণ দেবেন মনীষা হাজারিকা ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল