X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
ঈদ প্রবাস

বিমানবন্দরে বসে ‘পরিবর্তন' দেখবেন!

বিনোদন রিপোর্ট
১৪ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৫৮আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৫৩

আনজাম মাসুদ। ছবি: সাজ্জাদ হোসেন। আজ (১৪ সেপ্টেম্বর)  দিন শেষে রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ছেন জনপ্রিয় নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ। মাঝে লম্বা বিরতির পর ফের প্রবাসীদের আমন্ত্রণে কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন তিনি। এই সফরে তার সঙ্গী নন্দিত কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ।
আনজামা মাসুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অনেক দিন পর প্রবাসী ভাইদের কাছে যাচ্ছি। খুব ভালো লাগছে। আশা করছি ঈদ শেষ হলেও নতুন ঈদের আনন্দ উপভোগ করবো সবার সঙ্গে।’
তিনি জানান, আজ বুধবার রাত দেড়টার একটি জাহাজে তিনি ও কুমার বিশ্বজিৎ উড়াল দিচ্ছে। সেখানের সিডনিতে ১৭ সেপ্টেম্বর এবং ব্রিজবেনে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য শোতে অংশ নিবেন দু’জনে। যাতে কুমার বিশ্বজিতের গানের ফাঁকে প্রাণবন্ত সঞ্চালনা আর মজার কথামালায় উপস্থিত প্রবাসী দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখবেন আনজাম মাসুদ।
এদিকে আজ রাত দশটার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচার হচ্ছে আনজাম মাসুদের পরিকল্পনা, গ্রন্থনা ও উপস্থাপনায় জমকালো ঈদ বিশেষ ম্যাগাজিক ‘পরিবর্তন’।
আনজাম মাসুদের প্রতি আক্ষেপসূচক প্রশ্ন ছিলো, তবে কি গেল প্রায় এক মাস ধরে নির্মিত ঈদের বিশেষ ‘পরিবর্তন’ নিজেই দেখতে পারছেন না?
জবাবে তিনি বলেন, ‘না দেখতে পারলে বিষয়টি আমার জন্য অনেক বেদনার হবে। এটা সত্যি। তবে পুরো অনুষ্ঠানটি দেখার সর্বোচ্চ চেষ্টা করবো। রাত দেড়টায় ফ্লাইট আমাদের। ১১টার মধ্যে বিমানবন্দরে গেলেই চলতো। কিন্তু আমি প্ল্যান করেছি রাত সোয়া দশটার মধ্যেই আগাম পৌঁছে যাবো সেখানে। কারণ, বন্দরের ওয়েটিং সিটে বসে হলেও অনুষ্ঠানটি দেখতে চাই। আশা করছি আমার সঙ্গে তখন বিশ্ব দাও থাকবেন।’   
নাদিয়র নাচ। আনজাম জানান, এবারের ঈদ ‘পরিবর্তন’ সাজানো হয়েছে মোট ১৯টি পরিবেশনা নিয়ে। এর মধ্যে গানের সংখ্যা মোট চারটি। একটি গেয়েছেন আরফিন রুমি ও লুইপা। আরেকটি গান গেয়েছেন এ প্রজন্মের চার গায়িকা ঝিলিক, ঐশী, বেলী আফরোজ ও নাজু আখন্দ। জনপ্রিয় লোকগান ‘তুমি মোর জীবনের সাধনা’ গানটির নতুন সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন। তার সঙ্গে গাইলেন আঁখি আলমগীর।
ইমন-আঁখির সঙ্গে আনজাম। কণা পরিবেশন করেছেন তার জনপ্রিয় তিনটি গানের মেডলি। সঙ্গে থাকছে ফারুকের পরিচালনায় একদল নৃত্যশিল্পীর পরিবেশনা। দীর্ঘ বিরতির পর কাজে ফেরা মডেল-অভিনেত্রী সারিকা নেচেছেন নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার সোহাগের সঙ্গে। তিনটি জনপ্রিয় গানের অংশবিশেষ নিয়ে আরও নেচেছেন নাদিয়া ও তার দল।
কণার গান। এছাড়াও মিলনায়তনে উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক অংশ নিয়েছেন দর্শক প্রতিযোগিতা পর্বে। সামাজিক ও কোরবানির ঈদ নিয়ে নানা অসঙ্গতি তুলে ধরতে রয়েছে আরও বেশ কিছু স্যাটায়ার নাটিকা।
‘পরিবর্তন’ প্রযোজনা করেছেন মো. সরওয়ার মিয়া।
চার কণ্ঠশিল্পীর গান। /এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…