X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

টিওওয়াইপি পুরস্কার পেলেন তাহসান

বিনোদন রিপোর্ট
০২ অক্টোবর ২০১৬, ১৮:০১আপডেট : ০৩ অক্টোবর ২০১৬, ০০:০২

টিওওয়াইপি পুরস্কার গ্রহণ করছেন তাহসান তরুণদের উদ্বুদ্ধ করতে বিশেষ পুরস্কার প্রদান করে আসছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। ব্যবসায়ীদের আন্তর্জাতিক এ সংগঠনটি প্রতিবছরই দেশের ১০টি ক্ষেত্রের জন্য ‌‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব বাংলাদেশ (টিওওয়াইপি)’ সম্মাননা দিয়ে থাকে।
চলতি বছর সাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রাখায় এ পুরস্কার পেয়েছেন সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান।

শনিবার সন্ধ্যায় রাজধানীর রেডিসন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার তার হাতে তুলে দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যুৎ, গ্যাস ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ অনেকে। 
পুরস্কারপ্রাপ্তি সম্পর্কে তাহসান বললেন, ‘আন্তর্জাতিক খ্যাতনামা সংগঠন থেকে পুরস্কার পাওয়াটা বেশ ভালো লাগার বিষয়। মূলত এটি ব্যবসায়ী সংগঠন; তাই সাংস্কৃতিক ক্ষেত্রের জন্য পুরস্কার পাওয়াতে আরও ভালো লাগছে।’

চলতি বছরের অন্যান্য পুরস্কারপ্রাপ্তরা হলেন- সৈয়দা কামরুন আহমেদ, মেহেদী হাসান, রাজী মোহাম্মাদ ফখরুল, ইমরান করিম, সামদানি ডন, নাফিসা কামাল, মোহাম্মাদ হেদায়েতুল্লাহ, সাইফুর রহমান এবং শামিম কাবির প্রমুখ।
মূলত টিওওয়াইপি প্রোগ্রামের মাধ্যমে জেসিআই ওইসব তরুণদের স্বীকৃতি প্রদান করে যারা নিজস্ব গুণাবলীর মাধ্যমে নিজ ক্ষেত্রে উদাহরণ সৃষ্টি করেছেন। ব্যবসা-অর্থনীতি-উদ্যোক্তা, রাজনীতি-আইন-সরকার সংশ্লিষ্ট, একাডেমিক লিডারশিপ, সংস্কৃতি, নৈতিক কিংবা পরিবেশ বিষয়ক, মানুষের অধিকার, মানিবক-স্বেচ্ছাসেবী মহল, বৈজ্ঞানিক কিংবা প্রযুক্তিভিত্তিক উন্নয়ন, ব্যক্তিগত উন্নয়ন এবং চিকিৎসাবিষয়ক উদ্ভাবন বিষয়ে প্রতিবছর ১৮ থেকে ৪০ বছর বয়সী সফল ১০ তরুণকে পুরস্কৃত করা হয়। জেসিআই ১০০টিরও বেশি দেশের পাঁচ হাজার সম্প্রদায়ের ২ লাখ তরুণ উদ্যোক্তাদের নিয়ে বিশ্বব্যাপী অলাভজনক প্রতিষ্ঠান।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!