X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘নক্ষত্রের রাত’ প্রসঙ্গে শাওনকে তিন প্রশ্ন

বিনোদন রিপোর্ট
০৯ অক্টোবর ২০১৬, ১৪:১৬আপডেট : ০৯ অক্টোবর ২০১৬, ১৭:১৬

‘নক্ষত্রের রাত’ চলচ্চিত্রের প্রাথমিক পোস্টার। নন্দিত সাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প নিয়ে ফের সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন মেহের আফরোজ শাওন। এবং সেই ছবির নায়িকা হিসেবে থাকছেন ‌‘কৃষ্ণপক্ষ'র মাহিয়া মাহি।

জনপ্রিয় উপন্যাস ‘নক্ষত্রের রাত’ অবলম্বনে ছবিটি নির্মিত হচ্ছে। শনিবার সন্ধ্যায় রিয়েলিটি শো ‘ফেয়ার অ্যান্ড লাভলী ম্যান-চ্যানেল আই হিরো’-এর গ্র্যান্ড ফিনালের মঞ্চে উঠে এমন ঘোষণাই দেন শাওন। জানান, এই প্রতিযোগীতায় বিজয়ী বাঁধন তার প্রথম ছবিতে নায়িকা হিসেবে পাচ্ছেন ঢালিউডের অন্যতম তারকা মাহিকে।
ইমপ্রেস টেলিফিল্ম ও ইউনিলিভারের যৌথ প্রযোজনায় নির্মিত হবে ছবিটি।
ছবিটির এমন হঠাৎ ঘোষণা! এটা কি সারপ্রাইজের জন্য না আসলেই হঠাৎ? মেহের আফরোজ শাওন বলেন, ‌‌‘দুটোই। গ্র্যান্ড ফিনালের প্রায় সাত দিন আগে চ্যানেল আই আমার সঙ্গে এই বিষয়ে আলাপ করে এবং তাদের এই রিয়েলিটি শো বিজয়ীকে নিয়ে একটি ছবি বানানোর প্রস্তাব দেয়।
ঘোষণা মঞ্চে নায়ক-পরিচালকের মাঝে দুই প্রযোজক। আমি তাদের কাছে সিদ্ধান্ত দেওয়ার জন্য সময় চাই। এবং ফাইনালে যাওয়া সেরা পাঁচ প্রতিযোগির পুরনো পর্বগুলো বাসায় ফিরে মনোযোগ দিয়ে দেখি।
এরপর তাদেরকে সামনাসামনি দেখি ও কথা বলি। অতঃপর কিছু শর্ত সাপেক্ষে ছবিটি নির্মাণের জন্য রাজি হয়ে যাই, এবং মঞ্চে উঠে ঘোষণা দেই। আশা করছি ভালো কিছু হতে চলেছে।’
এদিকে ‘কৃষ্ণপক্ষ’র পর ফের মাহিকে নিয়ে কাজ করার কারণ প্রসঙ্গে জানতে চাইলে শাওন বলেন, ‘দেখুন মাহির সঙ্গে কাজ করে আমি খুবই আরাম পেয়েছি। যেটা আমি কল্পনাও করিনি আগে। তাছাড়া নায়িকা হিসেবে মাহির আগে-পরে আর কাউকে দেখছিও না এখন। তারচেয়ে বড় বিষয়, এই গল্পের নায়িকা হুবহু মাহির মতোই দেখতে। উপন্যাসটি পড়লে মাহির ছবিটাই ভাসবে পাঠকের মনে। তাই ফের আমরা একসঙ্গে কাজ করতে সম্মত হলাম।’
তাহলে একরকম লাটারিতে পাওয়া নায়ক বাঁধনকে নিয়ে কী বলবেন? সে কি হুমায়ূনের লেখা চরিত্রের সঙ্গে মানানসই? জবাবে শাওন বলেন, ‘আগেই বলেছি, মিনিমাম মানানসই না হলে তো আর ঘোষণাটি আসতো না। তাছাড়া এই শো’র বিচারক ছিলেন যে তিনজন, তারাও হুমায়ূন আহমেদের সঙ্গে লম্বা সময় কাজ করেছেন। ফলে হুমায়ূন আহমেদের গল্পের নায়ক কেমন হওয়া চাই, চূড়ান্ত রায় দেওয়ার আগে সেটা তাদের মাথায় ছিল অবশ্যই। আমি বাঁধনকে নিয়ে আশাবাদী।’
নবাগত নায়ক বাঁধন। জানা গেছে, মাহি বর্তমানে বদিউল আলম খোকনের পরিচালনায় সজলের বিপরীতে ‘হারজিৎ’ ছবির শুটিংয়ে ব্যস্ত আছেন। ফলে চলতি বছরের শেষ নাগাদ শুটিং শুরু হবে ‘নক্ষত্রের রাত’-এর। শাওন জানান, গল্পের খাতিরে ছবির ৯০ ভাগ শুটিং করতে হবে দেশের বাইরে। হতে পারে সেটা প্যারিস কিংবা সুইজারল্যান্ডে। যদিও উপন্যাসের গল্পটি আমেরিকা প্রবাসী দুজন বাংলাদেশি শিক্ষার্থীকে ঘিরেই আবর্তিত।
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা