X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

৫ বছর পর ব্ল্যাক-এর ‘ঊনমানুষ’

বিনোদন রিপোর্ট
০৯ অক্টোবর ২০১৬, ১৭:০৮আপডেট : ০৯ অক্টোবর ২০১৬, ১৮:৩৩

আর কথার কথা নয়। এবার দিনক্ষণ চূড়ান্ত করেই জানান দিলেন ব্যান্ড সদস্যরা। ২২ অক্টোবর বিকালে রাশিয়ান কালচারাল সেন্টারে আনুষ্ঠানিকভাবে প্রকাশ পাচ্ছে অল্টারনেটিভ রক ব্যান্ড ব্ল্যাক-এর পঞ্চম একক। নাম যার ‘ঊনমানুষ’।

নতুন ‘ব্ল্যাক’। খবরটি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ব্যান্ডের অন্যতম সদস্য জাহান। তিনি বলেন, ‘এবার সবকিছু চূড়ান্ত। নতুন গানগুলো শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য আমরা উদগ্রীব হয়ে আছি। আশা করছি শ্রোতারা পছন্দ করবেন।’
জাহান আরও জানান, অ্যালবামে গান থাকছে আটটি। আর তৈরি হয়েছে একটি গানের ভিডিও।
টানা পাঁচ বছর পর ব্ল্যাক ভক্তরা পাচ্ছেন নতুন অ্যালবাম। কিন্তু বড় প্রশ্ন- কেমন হলো গানগুলো? এতে পুরনো ব্ল্যাককে খুঁজে পাওয়া যাবে তো? শেষ প্রশ্নের জবাব আগাম অনুমেয়।
জন-তাহসানহীন বর্তমান ব্ল্যাককে নতুন করেই আবিষ্কার করতে হবে শ্রোতাদের। কারণ জন ছেড়ে যাওয়ার পর ব্ল্যাকের ভোকাল হিসেবে যোগ দিয়েছেন রুবাইয়াৎ। আর বেজ গিটারিস্ট হিসেবে নতুন মুখ চার্লস। সঙ্গে প্রতিষ্ঠাতা দুই সদস্য ড্রামার টনি আর গিটারিস্ট জাহান তো আছেনই।
আর প্রথম প্রশ্নের জবাবে জাহান বলেন, ‘ভোকাল পরিবর্তন হয়েছে। সময়টাও। সে হিসেবে এবার গানের ধরনে খানিক পরিবর্তন এসেছে। আগে যেমন নিচু স্বরের গান বেশি করেছি এখন উঁচু স্বরের কাজ একটু বেশি। তবে মিজিক্যালি ব্ল্যাকের অরিজিন বিষয়টা তো থাকছেই। এবারের উল্লেখযোগ্য বিষয় হলো- গানগুলো শুনলে লাইভ রেকর্ডিংয়ের আবহ খুঁজে পাবেন শ্রোতারা। আমরা গানগুলো নিয়ে বেশ আশাবাদী।’
অ্যালবামটি প্রকাশ পাচ্ছে জি-সিরিজের ব্যানারে।
প্রসঙ্গত, ব্ল্যাক-এর সর্বশেষ অ্যালবাম সেলফ টাইটেলে প্রকাশ পায় ২০১১ সালে। তার আগে প্রকাশ পায় ‘আমার পৃথিবী’ (২০০১), ‘উৎসবের পর’ (২০০৩) এবং ‘আবার’ (২০০৮)। ব্যান্ডের বর্তমান লাইনআপে নেই ফাউন্ডার দুই জনপ্রিয় সদস্য-কণ্ঠশিল্পী জন ও তাহসান।
সম্প্রতি ইউটিউবে ‘ঊনমানুষ’ অ্যালবামের ‘অধরা’ গানটির প্রমো প্রকাশ করেছে ব্ল্যাক-

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা