X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

দৃষ্টিহীনদের নিয়ে ভিন্নরকমের অনুষ্ঠান

বিনোদন রিপোর্ট
১০ অক্টোবর ২০১৬, ১৩:২৪আপডেট : ১০ অক্টোবর ২০১৬, ১৮:২৭

 

অনুষ্ঠানের প্রথম পর্বে আসবেন সামিউল দৃষ্টিহীনদের জীবন সংগ্রাম এবং স্বপ্নপূরণের অনুষ্ঠান নিয়ে আসছে গাজী টিভি। এর নাম ‘স্বপ্ন দেখে চোখ’।
অনুষ্ঠানটি এখনও প্রচার শুরু না হলেও এর প্রমো দেখেই অনেকে প্রশংসা করছেন।
অনুষ্ঠানটি নিয়ে চ্যানেল কর্তৃপক্ষ জানায়, ২০১২ সালের ১২ জুন ‘বিশ্বময় বাংলাদেশ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে চ্যানেলটি। তিন বছরের পথপরিক্রমা শেষে ২০১৫ সালের ১২ জুন ‘যা দেখতে চান পাবেন’ স্লোগান নিয়ে দর্শকের সামনে হাজির হয় নতুনরূপে। কিন্তু সবাই কি যা দেখতে চায়, সেটা পায়?
দেশের দৃষ্টিহীন জনগোষ্ঠীর একটি বড় অংশ ছানিসহ চোখের বিভিন্ন সমস্যায় পার করছেন দৃষ্টিহীন জীবন। জগত যাদের কাছে অন্ধকার, তাদের জন্য ‌‘যা দেখতে চান পাবেন’ হয়তো নিতান্তই অর্থহীন এক প্রতিশ্রুতি। তাই দর্শকের ভালোবাসা এবং সামাজিক দায়বদ্ধতা থেকে এমন হাজারও মানুষের জীবনকে অর্থপূর্ণ করতে জিটিভির ভিন্ন এক উদ্যোগ ‘স্বপ্ন দেখে চোখ’।
জানা যায়, বেসরকারি সংস্থা সাইট সেভার্সের কারিগরি সহযোগিতায় দৃষ্টিহীন মানুষের চোখের আলো ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে প্রয়োজনীয় চিকিৎসা ও অস্ত্রোপ্রচার করার ব্যবস্থা করছে। প্রতিটি পর্বে একজন দৃষ্টিহীনের জীবন সংগ্রাম, তার স্বপ্ন এবং চোখ অপারেশনের পর তার বদলে যাওয়া জীবন এবং স্বপ্নপূরনের কাহিনি উঠে আসবে।

ইতোমধ্যে সামিউল নামের এক যুবক এ সুযোগ পেয়ে সুস্থ হয়ে বাংলাদেশ বনাম ইংল্যান্ডের মধ্যকার চলমান সিরিজের একটি ম্যাচ দেখতে আসেন। পুরোটাই দেখভাল করে চ্যানেল কর্তৃপক্ষ। অনুষ্ঠানের প্রথম পর্বে থাকছেন সামিউল। শিগগিরই শুরু হবে অনুষ্ঠানটি।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা