X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

শুভ-ফারিয়া: জুটি প্রথার নতুন আলো

বিনোদন রিপোর্ট
১২ অক্টোবর ২০১৬, ১৪:৩৬আপডেট : ১৩ অক্টোবর ২০১৬, ০০:৪৬

শুভ-ফারিয়া। ছবি: সাজ্জাদ হোসেন। শুভ এবং ফারিয়া। দু'জনেই নিজ নিজ অবস্থান থেকে দেশীয় চলচ্চিত্রে অমিত সম্ভাবনার যোগান দিচ্ছেন গেল ক'বছর ধরে। এতদিন জুটি বেঁধেছেন ভিন্ন ভিন্ন শিল্পীর সঙ্গে। সফলতাও এসেছে কম-বেশি। যদিও সেটি চলচ্চিত্রের পরীক্ষিত ‘জুটি’ হিসেবে প্রমাণিত নয় এখনও।
এদিকে দু’জনে মিলে একটা ছবিই করেছেন। ‘প্রেমী ও প্রেমী’ নামের সেই ছবিটির শুটিং শেষ হলো মাত্রই।
জুটিশূন্য চলমান ঢাকাই চলচ্চিত্রে জুটি হিসেবে কেমন হবেন শুভ-ফারিয়া? তার উত্তর খোঁজার আগেই ফের জোট বেঁধেছেন দু’জনে। উদ্দেশ্য, ঢাকাই ছবিতে জুটি হিসেবে নতুন পরীক্ষায় অংশ নেওয়া।   
দু’জনার প্রথম ছবির শুটিং শেষ হতে না হতেই শুভ-ফারিয়া জানালেন তাদের নতুন ছবির নাম ‘ধেৎতেরিকি’। এটি পরিচালনা করবেন শামিম আহমেদ রনি। আর প্রযোজনায় থাকছে যৌথভাবে ঢাকার জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার এসকে মুভিজ।
শুভ বলেন, ‘এটা সত্যি চলচ্চিত্রে জুটি বলে আগে যেমন একটা রসায়ন ছিল এখন আর সেটি নেই। হতে পারে পর পর নির্মিতব্য আমাদের দুটি ছবি থেকে সেই জুটি প্রথার প্রত্যাবর্তন ঘটবে আবার।’
তিনি জানান, ‘প্রেমী ও প্রেমী’র কাজ পুরো শেষ। ১০ ডিসেম্বর থেকে শুরু হবে তাদের ‘ধেৎতেরিকি’র শুটিং।
এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, ‘‘আমরা একসঙ্গে প্রথম ‘প্রেমী ও প্রেমী’ ছবিটি করলাম। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিতে শুভর সঙ্গে কাজ করে বেশ ভালো লেগেছে। অনেক বন্ধুসুলভ একজন মানুষ সে। আর ও আমার এখন ভালো বন্ধুও বটে। সামনে আবারও নতুন ছবির কাজ শুরু হচ্ছে। আশা করছি, ভালো কিছুই হবে। জুটি হিসেবে নতুন একটি অধ্যায় শুরু করতে পারবো আমরা।’
ফারিয়া জানান, এবারের ছবিতে তার চরিত্রের মধ্যে একটা বিশেষত্ব আছে। এখানে লাঠিখেলায় পারদর্শী এক মেয়ের চরিত্রে পাওয়া যাবে তাকে।
এদিকে যৌথ প্রযোজনার এই ছবির ভারতীয় অংশের পরিচালক কে হবেন, তা এখনও ঘোষণা করেনি প্রযোজনা প্রতিষ্ঠান। তবে দুই দেশের অভিনয়শিল্পীর তালিকা এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। ছবিতে শুভ-ফারিয়া ছাড়াও অভিনয় করবেন রজতাভ দত্ত, অমিত হাসান, বিশ্বজিৎ সরকার, সুপ্রিয় দত্ত প্রমুখ।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!