X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ভিডিওতে ‘গালি’র জবাব দিলেন শ্রুতি

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৬ অক্টোবর ২০১৬, ১৬:৫৩আপডেট : ১৬ অক্টোবর ২০১৬, ১৭:০৩

শ্রুতি হাসান। তামিল ও বলিউড অভিনেত্রী শ্রুতি হাসান অনলাইনে হাসি-ঠাট্টা ও অনাকাঙ্ক্ষিত সমালোচনার শিকার হয়েছেন বেশ কয়েকবার। সম্প্রতি মালায়লাম চলচ্চিত্র ‘মালার টিচার’ এর তেলেগু সংস্করণে অভিনীত চরিত্রের জন্য তার ভক্তদের আক্রমণে পড়েছেন। সবচেয়ে খারাপ দিক হচ্ছে, অন্তর্জাল বাসিন্দারা চলচ্চিত্রটিতে তার অভিনয় দেখার আগেই সমালোচনা করে যাচ্ছেন।
অনেকেই সমালোচনা ও অন্যের মতামত দ্বারা নিজের জীবন প্রভাবিত করতে দেন না। শ্রুতি হাসানও এই দলের মানুষ। এসব সমালোচনাকে পাত্তা না দিয়ে উল্টো সমালোচকদের প্রতি একটি শক্তিশালী ভিডিও বার্তা প্রকাশ করেছেন।

নারীদের অপমান করতে বহুল ব্যবহৃত গালি ‘বিছ’ এর নতুন অর্থও তুলে ধরেছেন তিনি সেখানে। শ্রুতি হাসান নারীদের এ গালির মুখে ভয় না পাওয়ার আহ্বান জানিয়েছেন। এছাড়া তিনি এই গালির অর্থকে ইতিবাচক হিসেবে দেখছেন।

শ্রুতি হাসান মনে করেন, এই গালি দ্বারা এমন নারীদের চিহ্নিত করা হয় যারা পুরুষের চায়ের কাপ হতে অস্বীকৃতি জানায় এবং চায়ের কাপ পূর্ণ করতে অস্বীকৃতি জানায়।

শ্রুতি বলেন, ‘আপনারা যদি মনে করেন, এই গালি আমাকে আহত করেছে তাহলে আপনাদের বলি, যাকে গালি দিচ্ছেন তিনি একজন শিক্ষক যে এই ব্যবস্থার বিপক্ষে দাঁড়ায়। সে বহুমুখী কাজ করা একজন এবং এর ফলে আপনাদের কাছে ক্ষমা চাওয়ার সময় তার নেই। তার রয়েছে মিলিয়ন ডলারের বাণিজ্য। সে উচ্চাকাঙ্ক্ষী একজন নারী।’


ভিডিওটি ইউটিউবে প্রকাশিত হয়েছে। কালচার মেশিন নামে মিডিয়া প্রতিষ্ঠান ভিডিওটি প্রকাশ করেছেন। এর আগে কালকি কোয়েচলিন, রাধিকা আপতে ও অভিতাভ বচ্চন এই আনব্লাশড সিরিজে অংশ নিয়েছেন।

শ্রুতি হাসানের এই ভিডিওটির প্রশংসা করছেন অনেকেই।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

/এএ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার