X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধ নিয়ে বলিউডের ছবি ‘ঘাজি’

বিনোদন ডেস্ক
১৯ অক্টোবর ২০১৬, ১৬:৩৫আপডেট : ১৯ অক্টোবর ২০১৬, ১৮:৩৫

তাপসী পান্নু। একাত্তরের মুক্তিযুদ্ধ নিয়ে আবারও নির্মিত হচ্ছে বলিউডের ছবি। পট একাত্তর হলেও এতে মূলত দুটি ডুবোজাহাজে সংগঠিত লড়াইয়ের গল্প উঠে আসবে। ছবিটির নাম ‘ঘাজি’।
এতে মূল দুটি চরিত্রে অভিনয় করছেন তামিল ব্যবসাসফল ছবি ‘বাহুবলী’র খলঅভিনেতা রানা রাগ্গুবাতি ও সম্প্রতি মুক্তি পাওয়া আলোচিত ‘পিঙ্ক’ ছবির নায়িকা তাপসী পান্নু। ছবিটি পরিচালনা করছেন সংকল্প রেড্ডি। এটি হিন্দি ও তেলেগু ভাষায় নির্মিত হবে। এছাড়া তামিল ভাষায়ও ডাব করা হবে বলে জানা গেছে হিন্দুস্থান টাইমস সূত্রে।

বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধে অংশ নেওয়া দুটি ডুবোজাহাজের (সাবমেরিন) গল্প উঠে আসবে এই ছবিতে। যুদ্ধ চলাকালে পাকিস্তানের ডুবোজাহাজ পিএনএস ঘাজিকে ধ্বংস করে ভারতের আইএনএস রাজপুত।    
এদিকে হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ছবির নায়িকা তাপসী জানান- তিনি একজন বাংলাদেশি চরিত্রে অভিনয় করছেন এতে। বলেন, ‘সাবমেরিনভিত্তিক এটি প্রথম ছবি যা ভারতে তৈরি হলো। ছবিতে আমার চরিত্র একজন শরনার্থী বাংলাদেশি মেয়ের। এমন একটি চরিত্র করতে পারাটা আমার জন্য সত্যিই সৌভাগ্যের!’
২৯ বছর বয়সী এ অভিনেত্রী আরও জানান, ছবিটির দৃশ্যধারণের কাজ চলতি বছরের জানুয়ারিতে শুরু হয়েছিল। এখন তা শেষ। বর্তমানে এটির ত্রিমাত্রিক কিছু সম্পদনা চলছে।
এদিকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এর আগেও বহুবার বলিউডের সেলুয়েডে ধরা দিয়েছে নানা ভাবে।
এর মধ্যে ‌‌'যুদ্ধশিশু’ (চিলড্রেন অব ওয়ার), ‘১৯৭১’, ‌‘১৬ ডিসেম্বর' উল্লেখযোগ্য। আর  খণ্ডচিত্রে মুক্তিযুদ্ধ দেখা গেছে ভারতীয় বাংলা ছবি ‘গহনার বাক্সে’। এছাড়া সর্বশেষ বলিউডের ‘গুন্ডে’ ছবিটি মুক্তিযুদ্ধকে বিতর্কিতভাবে তুলে ধরায় সমালোচিতও হয় বাংলাদেশে।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…