X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

অবশেষে মুক্তি পেল ‘থার্টি ফার্স্ট অক্টোবর’

বাংলা ট্রিবিউন ডেস্ক
২১ অক্টোবর ২০১৬, ১৫:২৭আপডেট : ২১ অক্টোবর ২০১৬, ১৬:৪০

অবশেষে মুক্তি পেল সোহা আলির ‘থার্টি ফার্স্ট অক্টোবর’। অনেক প্রতীক্ষার পর অবশেষে রূপালি পর্দায় মুক্তি পেল সোহা আলি খান অভিনীত বলিউড ছবি ‘থার্টি ফার্স্ট অক্টোবর’।

আজ (২১ অক্টোবর) শুক্রবার থেকে ভারতীয় প্রেক্ষাগৃহগুলোতে ছবিটির প্রদর্শন শুরু হয়েছে। ১৯৮৪ সালের শিখবিরোধী সহিংসতার পটভূমির ওপর ভিত্তি করে ছবিটি নির্মিত হয়েছে। শিবাজী পাতিলের পরিচালনায় ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন সোহা আলি খান ও বীর দাস।

৩১ অক্টোবর তারিখে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তার দুই শিখ দেহরক্ষীর গুলিতে নিহত হন। আর এরপর শিখদের বিরুদ্ধে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়ে। এ সহিংস বাস্তবতায় এক শিখ পরিবারের ভয়াবহ অভিজ্ঞতা ও জীবন সংগ্রাম নিয়ে ‘থার্টি ফার্স্ট অক্টোবর’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।

ছবিতে বীর দাসকে সোহা আলি খানের স্বামী হিসেবে দেখা যাবে। আর এতে তিন সন্তানের মায়ের চরিত্রে অভিনয় করেছেন সোহা। শুরু থেকেই ছবিটি মুক্তি নিয়ে তৈরি হয় নানা জটিলতা।  সর্বশেষ গত ৭ অক্টোবর চলচ্চিত্রটি মুক্তির কথা থাকলেও তা বাতিল হয়ে যায়। এরপর ২১ অক্টোবর ছবি মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হয়।  

৭ অক্টোবর মুক্তি পেলে মাত্র একটি ম্যুভির সঙ্গে প্রতিযোগিতা করতে হতো ‘থার্টি ফার্স্ট অক্টোবর’কে। এবার বক্স অফিসে ছবিটির সঙ্গে প্রতিযোগিতায় রয়েছে চারটি ছবি। অবশ্য ওই চারটি ছবিও ‘থার্টি ফার্স্ট অক্টোবর’-এর জন্য হুমকি তৈরি করতে পারবে না বলেই মনে করা হচ্ছে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এফইউ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...