X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘আয়নাবাজি’ পাইরেসি: দুজন আটক

বিনোদন রিপোর্ট
২৪ অক্টোবর ২০১৬, ১৪:২৮আপডেট : ২৪ অক্টোবর ২০১৬, ১৭:১৯

আয়নাবাজি’ ছবির পোস্টার দিন কয়েক হলো শোনা যাচ্ছিল, অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’র পাইরেসির কথা। নজির কিছুটা ছিল ফেসবুকেও।
সামাজিক যোগাযোগের এ সাইটটি খুললেই নানা লিংকের মচ্ছব! এমনকি ছবিটি ফেসবুক লাইভে প্রচার করাও হয়েছে। তবে কে জানত, ফেসবুক লাইভ করাতে জেলের ঘানি টানতে হবে!
অনলাইনে বেআইনিভাবে আপলোড এবং ডাউনলোডের জন্য এবার তেমনটিই ঘটতে যাচ্ছে। ইতোমধ্যে জড়িত দু’জন আপরাধীকে আইসিটি ধারা ৬৮, ৬৯ (২) এবং সামাজিক মাধ্যম ধারা ৫৭, আইনের আওতায় ‘আয়নাবাজি’ পাইরেসির জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে।
বিষয়টি নিয়ে ছবির প্রযোজক জিয়াউদ্দিন আদিলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঘটনাটি আমরাও শুনেছি। কিন্তু বিষয়টি এখনও আমাদের কেউ নিশ্চিত করেননি। সম্ভবত অনুসন্ধানের সুবিধার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গোপন রেখেছে তথ্যটি। যদি সত্যি ধরা পড়ে থাকে তাহলে ব্যাপারটি সিনেমা ইন্ডাস্ট্রির জন্য সুখবর হবে।’
এদিকে, ছবিটি কীভাবে এত সাইটে আপ হলো- তার উত্তর প্রযোজকের জানা নেই বলে জানালেন। ইতোমধ্যে তারা বেশ কয়েকটি সাইট থেকে ছবিটি নামাতে বাধ্যও করেছেন বলে দাবি করলেন আদিল। জানালেন, আপাতত সাধারণ দর্শকের জন্য প্রেক্ষাগৃহে প্রদর্শন করাকেই প্রাধান্য দিতে চান তারা।
তবে গত ২১ অক্টোবর ছবিটির মুঠোফোন পার্টনার রবি তাদের অনলাইন টিভিতে আপলোড করে পরে তা নামিয়ে নেয়। ছবিটি সেখান থেকেও পাইরেট হতে পারে বলে অনেকের ধারণা।

‘আয়নাবাজি’ অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় প্রথম ছবি। যার মূল চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। পরিচালক ছাড়াও এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছে নাবিলা ও পার্থ বড়ুয়ার। নাবিলা ও চঞ্চল

ছবিটির চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। কনটেন্ট ম্যাটার্সের প্রযোজনায় এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, বৃন্দাবন দাস, গাউসুল আলম, ইফফাত তৃষা প্রমুখ। ছবিটি এখন দেশের ৭২টি প্রেক্ষাগৃহে চলছে।


ছবিটির ট্রেলার: 

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!