X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

হচ্ছে মোবাইল চলচ্চিত্র প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট
২৭ অক্টোবর ২০১৬, ১৫:২২আপডেট : ২৭ অক্টোবর ২০১৬, ১৫:৪৭

হচ্ছে মোবাইল চলচ্চিত্র প্রতিযোগিতা ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র প্রতিযোগিতা। এর নাম সিনেমাস্কোপ  মোবাইল ফিল্ম কম্পিটিশন ২০১৭ (সিএমেএফসি)।
এই প্রতিযোগিতায় স্থান পাচ্ছে মোবাইল ফোনে ধারণকৃত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। বাংলাদেশসহ বিশ্বের যেকোনও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মোবাইল ফোনে ধারণকৃত চলচ্চিত্র জমা দিতে পারবেন এতে। নির্বাচিত ছবিগুলো নিয়ে উৎসব হবে আগামী জানুয়ারির ২৮ তারিখ।
আয়োজক প্রতিষ্ঠান ইউল্যাব জানায়, এতে অংশ নিতে চলচ্চিত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩ নভেম্বর ২০১৬। এতে অংশগ্রহণ করতে কোনও ফি জমা দিতে হবে না। তবে যারা নির্ধারিত সময়ের পর আগামী ৪ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে চলচ্চিত্র জমা দিবেন তাদের ৪০০ টাকা করে দিতে হবে।
প্রতিযোগিতায় বিচারক প্যানেলে থাকবেন দেশ ও বিদেশের স্বনামধন্য ব্যক্তিবর্গ। নির্বাচিত সব ছবি ইউল্যাবের অডিটোরিয়ামে প্রদর্শন করা হবে ২৮ জানুয়ারি।
প্রদর্শন শেষে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে প্রাইজমানি এবং নির্বাচিত চলচ্চিত্রগুলোর নির্মাতাদের সার্টিফিকেট প্রদান করা হবে। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন, বণিক বার্তা এবং কালারস এফ এম রেডিও স্টেশন।
প্রসঙ্গত, ইউল্যাবের আয়োজনে এটি তৃতীয় আসর। আন্তর্জাতিকভাবে এটি প্রথম আসর হলেও এর আগে এই আয়োজনটি ছিলো দেশের প্রতিযোগিদের মধ্যে সীমাবদ্ধ।
বিস্তারিত তথ্য ও ছবি জমা দেওয়া যাবে এই ঠিকানায়: https://filmfreeway.com/festival/CMFC
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়